পাবনায় মাস ব্যাপী বইমেলা শুরু


নিজস্ব প্রতিবেদক, পাবনা:
ঢাকার বাইরে দেশের সর্ব বৃহৎ একমাত্র মাস ব্যাপী বইমেলা অনুষ্ঠিত হয় পাবনায়। এই বইমেলা গৌরবময় পাবনাকে জ্ঞান চর্চায় আরো সমৃদ্ধ করছে। সেই সাথে ১২৯বর্ষী অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরী পাবনাবাসীর জন্য তথ্য ভান্ডার হিসেবে সেবা দান করে চলছে। যা জেলা শহরের জন্য একটি অকল্পনীয় পাওয়া, বললেন আহসান উল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. আনোয়ার হোসেন।

শনিবার রাতে শহরের দোয়েল চত্বরে অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরির উদ্যোগে ও পাবনা বইমেলা উদযাপন পরিষদের ব্যবস্থাপনায় মাসব্যাপী বইমেলা ও সপ্তাহ ব্যাপী পুস্তক প্রদশনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

পাবনা অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরির সভাপতি স্কয়ার গ্রুপের পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টুর সভাপতিত্ব অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম পিপিএম। বইমেলা উদযাপন পরিষদের সভাপতি প্রফেসর শিবিজত নাগ, অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরির মহাসচিব আব্দুল মতীন খান। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স।

উদ্বোধনী দিনে মেলা মঞ্চে পাবনার খ্যাতিমান শিল্পীবৃন্দ সঙ্গীত পরিবেশন করেন। এবার মেলায় ৩১টি স্টল স্থান পেয়েছে। মাস ব্যাপি মেলায় প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ১০টা পর্যন্ত উন্মুক্ত থাকবে।


শর্টলিংকঃ