পাবনায় শীতে স্থবির জনজীবন


পাবনা প্রতিনিধি:

উত্তরের জনপদ পাবনায় হিমেল হাওয়ায় বেড়েছে শীতের তীব্রতা। প্রচন্ড শীত আর হিমেল বাতাসে স্থবির হয়ে পড়েছে সাধারণ মানুষের জনজীবন। কনকনে ঠান্ডা বাতাস আর ঘন কুয়াশার মধ্যে মহাসড়কগুলোতে হেডলাইট জ্বালিয়ে ধীরগতিতে যান চলাচল করছে। পাবনায় শনিবার সর্বনিম্ন তাপমাত্রা রেকড করা হয় ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

শীতে আগুন পোহাচ্ছে দরিদ্র মানুষ
শীতে আগুন পোহাচ্ছে দরিদ্র মানুষ

সরেজমিনে কয়েকটি এলাকা ঘুরে দেখা গেছে, নিম্ন ও মধ্যম আয়ের মানুষগুলো দূর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করেই গ্রামের প্রত্যন্ত অঞ্চল থেকে কাজের উদ্দেশ্যে বের হচ্ছেন। প্রচন্ড শীতের মধ্যে জুবুথুবু হয়ে পড়েছে শিশু, বৃদ্ধ। অনেকে খড়কুটোতে আগুন জ্বালিয়ে উষ্ণতা পেতে চেষ্টা চালাচ্ছেন। ভোরে সড়কে মানুষের আনাগোনা খুব একটা চোখে পড়ছে না। মাঠে দেখা মিলছেনা শ্রমিকদের।

শহর কিংবা হাটবাজারের দোকানপাটগুলো খুলছে বেলা গড়ানোর পর। প্রচন্ড বিপাকে পড়েছে হাসপাতাল গুলোতে ভর্তি শিশুসহ বৃদ্ধ রোগীরা। এছাড়া তীব্র শীতে কাহিল গবাদিপশুগুলো।
এদিকে দরিদ্র ও মধ্যবৃত্তরা কনকনে ঠান্ডা আর হিমেল হাওয়ার হাত থেকে বাঁচতে পুরানো শীতবস্ত্র কিনতে হকার্স মার্কেটে ভীড় করছেন। নিজেদের চাহিদা মত দরদাম করে কিনছেন জ্যাকেট, সোয়টার, টুপি, হাত মোজা ও কম্বল।


শর্টলিংকঃ