পিআইবি’র উদ্যোগে ইবিতে সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা


ইবি প্রতিনিধি:

প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ (পি আই বি) এর উদ্যোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) কর্মরত সাংবাদিকদের নিয়ে তিনদিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির আইকিউএসি হলরুমে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী ‘সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ’ শীর্ষক এ কর্মশালার উদ্বোধন করেন।

এসময় ড. রাশিদ আসকারী বলেন, ‘নানা বিষয়ে নানা ধরনের প্রশিক্ষণের মধ্যে দিয়ে সমাজ ও সভ্যতা দিন দিন বিকশিত হচ্ছে। তাই যেকোন বিষয়ে অভিজ্ঞতালব্ধ জ্ঞানের পরিধি বাড়ানোর জন্য প্রশিক্ষনের কোন বিকল্প নেই। নিজেকে যত প্রশিক্ষিত করা যাবে ততই প্রতিভা শাণিত হবে। সাংবাদিকের কলম হচ্ছে সমাজ পরিবর্তনের হাতিয়ার। তাই যেকোন ঘটনার সংবাদ যদি সঠিক বস্তুনিষ্ঠভাবে লেখা হয় তবে তা হবে সভ্যতার জন্য আর্শিবাদ।’

এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. সেলিম তোহা, ছাত্র-উপদেষ্টা ও দায়িত্বে থাকা প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন। কর্মশালায় ইবি প্রেসক্লাব ও সাংবাদিক সমিতির সদস্যরা অংশগ্রহন করেন।

কর্মশালার প্রথম দিনে পিআইবি’র প্রতিবেদক জ্বিলহাজ উদ্দিন নিপুণ সংবাদের বৈশিষ্ট্য, উপাদান, কাঠামোসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন। তিনদিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালাটি বৃহস্পতিবার সার্টিফিকেট বিতরনের মধ্যে দিয়ে শেষ হবে।


শর্টলিংকঃ