পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য আইনী সহযোগিতা পৌঁছানোর আহ্বান


নিজস্ব প্রতিবেদক:

জেলা লিগ্যাল এইড কমিটি ও বেসরকারি উন্নয়ন সংগঠন লাইট হাউস এর যৌথ আয়োজনে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের বাস্তবায়নে ইউএসএআইডি’র আর্থিক সহযোগিতায় প্রমোটিং পিস এন্ড জাস্টিস (পিপিজে) প্রকল্পের ষান্মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

আজ ১০ ফেব্রুয়ারি, ২০২১ লাইট হাউস বগুড়ার সম্মেলন কক্ষে দুপুর ২টায় জেলা, উপজেলা ও ইউনিয়ন লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান, সদস্য সচিব, সদস্য ও আইনজীবিদের নিয়ে এ সভার আয়োজন করা হয়। আয়োজক সংগঠনের প্রধান নির্বাহী হারুন- অর-রশিদের সভাপত্বিতে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়ার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ রবিউল আউয়াল। এসময় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার মো. গাজিউল রহমান, বগুড়া জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. মামুনুর রশিদ, জেলা লিগ্যাল এইড অফিসার এবং সিনিয়র সহকারি জজ শরিফুল ইসলাম।

সভায় প্রধান অতিথি মুহাম্মদ রবিউল আউয়াল ইউনিয়ন পর্যায়ে গঠিত লিগ্যাল এইড কমিটিকে আরো অধিকতর কার্যকর করার কথা বলেন। এজন্য স্থানীয় সরকার পর্যায়ে বাজেট বৃদ্ধিসহ সকলকে এগিয়ে আসার আহ্বান এবং সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য আইনী সহযোগিতা দোড় গোড়ায় পৌছানোর জন্য সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।

অনুষ্ঠানে স্থানীয় সরকারের প্রতিনিধি নন্দীগ্রাম উপজেলা চেয়ারম্যান মো. রেজাউল আশরাফ জিন্নাহ, কাহালু উপজেলার চেয়ারম্যান আল হাসিবুল হাসান, সোনাতলা উপজেলার নারী ভাইস চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌসী আক্তারসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, সচিব ও মহিলা সংরক্ষিত আসনের সদস্য, প্যানেল আইনজীবি, মিডিয়া প্রতিনিধি, লিগ্যাল এইডের বিভিন্ন কর্মীবৃন্দ উপস্থিত থেকে উন্মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন।

সমন্বয় সভায় মাঠ পর্যায়ের লিগ্যাল এইডের কার্যক্রম সচেতনতা, দ্বি-মাসিক সভা, ত্রৈমাসিক রির্পোট, কমিটির সদস্যদের তাদের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে সচেতন করার মাধ্যমে জনগণের সরকারি আইনগত সহায়তা সেবা নিশ্চিত করা, তাদের মাধ্যমে স্থানীয় জনগোষ্ঠীকে তাদের অধিকার এবং ন্যায়বিচার পাওয়ার সুযোগ সম্পর্কে সচেতন করে তোলা; আইনগত সহায়তা গ্রহণকারীর সংখ্যা বৃদ্ধির বিষয়ে আলোচনা হয়।


শর্টলিংকঃ