পুঠিয়ায় সরকারি ছুটিতে কর্মকর্তারা, ভোগান্তিতে জনগণ


পুঠিয়া প্রতিনিধি:

যথাযথ কর্তৃপক্ষের নজরদারীর অভাবে রাজশাহীর পুঠিয়া উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরের অধিংশ সরকারী কর্মচারী ও কর্মকর্তাগণ নানা অযুহাতে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। এর ফলে বিভিন্ন এলাকা থেকে প্রতিদিন উপজেলার পরিষদে সরকারী কাজে সেবা নিতে আসা সাধারণ মানুষ হয়রানীর শিকার হচ্ছেন।

বুধবার (২০ নভেম্বর) সকাল ১১ টার সময় উপজেলার বিভিন্ন দপ্তর ঘুরে দেখা গেছে, উপজেলা নির্বাহী কর্মকর্তা ওলিউজ্জামান ১৫ দিনের ছুটিতে ভারতে অবস্থান করছেন।

এছাড়া উপজেলা হিসাব রক্ষক কর্মকর্তা, পরিসংখ্যান কর্মকর্তা, প্রাণী সম্পদ কর্মকর্তা, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, সমবায় কর্মকর্তা, সমাজ সেবা কর্মকর্তা, যুব উন্নয়ন কর্মকর্তা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, কৃষি কর্মকর্তা, মৎস্য কর্মকর্তা, জসস্বাস্থ্য প্রকৌশল কর্মকর্তা অনুপস্থিত রয়েছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নাজমা আখতার উপস্থিত থাকলেও আবাসিক মেডিকেল কর্মকর্তাসহ ২৮ জন চিকিৎসকরে স্থলে বর্তমানে রয়েছেন ১৩ জন। এর মধ্যে আজ কর্মস্থলে উপস্থিত আছেন মাত্র ৫ জন। দপ্তর গুলোতে দেখা গেছে বেশীর ভাগ অফিস কক্ষের দরজা বন্ধ থাকলেও তালা খোলা ছিল। কর্মকর্তাগণ অনুপস্থিতির বিষয় জানতে চাইলে উক্ত দপ্তর গুলোতে কর্মরত কর্মচারীরা বলেন, স্যার অফিসের কাজে জেলা শহরে আছেন।
এদিকে প্রায় প্রতিদিনই একই অবস্থায় বিরাজ করে পরিষদের দপ্তর গুলো। কর্মকর্তাদের এ রকম অনুপস্থিতের কারণে জন ভোগান্তি বাড়ছে। উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে সরকারী সেবা নিতে আসা সাধারন মানুষ অভিযোগ তুলছেন বলেন, আগত শত শত লোকজন শুধুমাত্র কর্মকর্তাদের অনুপস্থিতির কারণে দফায় দফায় হয়রানীর শিকার হচ্ছেন। এছাড়া তারা সময়মত সঠিক সেবা পাওয়া থেকে বঞ্চিত হচ্ছেন।

উপজেলা ভূমি কর্মকর্তা ও ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা রুমানা আফরোজ বলেন, ইউএনও স্যার ছুটিতে থাকায় বর্তমানে আমি দ্বায়িত্বে রয়েছি। কোন কোনে দপ্তরে কর্মকর্তাগণ অনুপস্থিত রয়েছেন সেটা আমার জানা নেই। তবে খোঁজ নিয়ে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান জিএম হীরা বাচ্চু বলেন, কর্মকর্তাগণ কর্মস্থলে অনুপস্থিতির বিষয়টি আমার জানা নেই। বর্তমান উপজেলা নির্বাহী কর্মকর্তা ছুটিতে দেশের বাহিরে অবস্থান করছেন। অপরদিকে যে সকল কর্মকর্তারা কর্মস্থলে অনুপস্থিত আছেন, তাদের বিরুদ্ধে একটি তালিকা তৈরি করে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

 


শর্টলিংকঃ