Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

পুঠিয়ায় স্যালো পাইপ দিয়ে বেরোচ্ছে গ্যাস


পুঠিয়া প্রতিনিধি:

রাজশাহীর পুঠিয়ায় স্যালো মেশিনের পাইপ দিয়ে গত কয়েকদিন থেকে গ্যাস বেরোচ্ছে। স্থানীয় উৎসুক জনতা ওই পাইপের মুখে আগুন দেয়ায় আশেপাশের এলাকাগুলোতে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন ওই পাইপের মুখ মাটি দিয়ে বন্ধ করে রেখেছেন।

শনিবার সন্ধ্যায় উপজেলার ধোপাপাড়া এলাকার পদ্মা ইটভাটার পাশে এ ঘটনা ঘটে।প্রত্যক্ষদর্শী শাহাদত আলী বলেন, ইটভাটার সাথে একটি স্যালো মেশিনের পাইপ দিয়ে গ্যাস বেরোচ্ছে এমন খবরে সেখানে আশেপাশের এলাকার লোকজন জড়ো হয়। সেখানে মাঝে মধ্যে ওই পাইপে আগুনের মাত্রা বেড়ে যায়। এক পর্যায়ে ফায়ার সার্ভিসে খবর দিলে তারা এসে আগুন জ্বলতে থাকা পাইপটি মাটি দিয়ে বন্ধ করে দেন।

পদ্মা ইটভাটার মালিক হাজি সিরাজুল ইসলাম বলেন, ভাটার পাশে জামাল হোসেন নামের এক কৃষকের স্যালো মেশিনের হাউজ বোরিং এটি। তিনি বর্ষা মৌসুমের পানি নিস্কাশন ও খরা মৌসুমে সেচ কাজের জন্য তা ব্যবহার করেন। ওই বোরিং এর মুখ দিয়ে অনেক দিন থেকে শব্দ বের হতো। বিষয়টি স্থানীয় লোকজনের সন্দেহ হলে গতকাল বিকেলে তারা ওই পাইপের মুখে ম্যাচ জ্বালিয়ে দেয়। এরপর সেখানে আগুন জ্বলে উঠে।

উপজেলা ফায়ার ও সিভিল ডিফেন্স কর্মকর্তা আনিছুর রহমান বলেন, খবর পেয়ে আমাদের লোকজন তাৎক্ষনিক ঘটনা স্থলে উপস্থিত হয়ে পাইপের আগুন বন্ধ করেন। পরে ওই পাইপের মুখ মাটি দিয়ে বন্ধ করে দেয়া হয়েছে। বিষয়টি উপর মহলে অবহিত করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ওলিউজ্জামান বলেন, আমাদের এই এলাকায় খনিজ গ্যাস না থাকার সম্ভবনা বেশী। ওই পাইপের নিচে মিথেন কম্বিনেশনের কারণে সাময়িক গ্যাস বের হতে পারে বলে ধারনা করা হচ্ছে ।


Exit mobile version