পুঠিয়ায় সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ


পুঠিয়া প্রতিনিধি:
রাজশাহীর পুঠিয়ায় ব্যাপক অনিয়মের মধ্যে দিয়ে চলছে সড়ক নির্মাণ কাজ। এ ঘটনায় স্থানীয় লোকজন প্রতিবাদ জানালে তাদের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দেয়ার হুমকি দিচ্ছে বলে অভিযোগ উঠেছে। তবে সড়ক নির্মাণে কোনো প্রকার গাফলতি বা অনিয়ম মেনে নেবেন না বলে জানিয়েছেন উপজেলা প্রকৌশল বিভাগ।


উপজেলা প্রকৌশল অফিস সূত্রে জানা গেছে, চলতি অর্থ বছরে উপজেলার পীরগাছা বাজারের নিকট থেকে আড়ানী রোড (পুঠিয়া সিমান্ত) পর্যন্ত প্রায় দু’কিলোমিটার সড়কের পূর্ণনির্মাণ কাজ বরাদ্দ দেয়া হয়েছে। এলজিইডির অধিনে সড়কটি নতুন করে কার্পেটিং করতে বরাদ্দ দেয়া হয়েছে ৬০ লাখ ৬৮ হাজার টাকা। রাজশাহীর ঠিকাদারী প্রতিষ্ঠান আব্দুল মান্নান কনস্ট্রাকশন কোম্পানী সড়ক নির্মাণ কাজটি করছেন।

স্থানীয় এলাকাবাসীরা জানান, গত কয়েকদিন থেকে এই রাস্তার পূণঃনির্মাণ কাজটি শুরু হয়। কাজ শুরু থেকে রাস্তায় অতি নিন্মমাণের ইট ব্যবহার করা হচ্ছে। কোথাও ক্থোাও তিন নং ইটের খোয়া বালির পরিবর্তে ভরাট ব্যবহার করা হচ্ছে। এ সকল বিষয়ে কাজের শুরুতে স্থানীয় লোকজন প্রতিবাদ জানায়। এতে ঠিকাদারের লোকজন প্রতিবাদকারীদের চাঁদাবাজির মামলা দিবেন বলে হুমকি দেন। বর্তমানে মামলা-হামলার ভয়ে নিরব রয়েছেন।

এ বিষয়ে আব্দুল মান্নান কনস্ট্রাকশন কোম্পানীর প্রতিনিধি মাসুদ রানা বলেন, আমাদের কাজ কোথাও খারাপ হচ্ছে না। খারপ কাজ হলে উপজেলা প্রকৌশলী বিভাগ কখনোই মেনে নেবেন না। তবে পূর্বে ওই রাস্তায় ব্যবহারকৃত ইটগুলোও আমরা ব্যবহার করছি। এলাকাবাসীদের অভিযোগের বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, এলাকার লোকজন আমার নিকট পিকনিকের টাকা চায়। আবার কেও স্মাট ফোন দাবি করছেন। দাবিগুলো পূরণ না করায় তারা আমাদের বিরুদ্ধে মিথ্যা কথা বলতে পারেন।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী সাইদুর রহমান বলেন, সবেমাত্র কাজ শুরু হয়েছে। আমাদের লোকজন ওই কাজে সার্বক্ষনিক তদারকি করছেন। ঠিকাদার যিনিই হোন আমরা কোনো রকম অনিয়ম মেনে নেব না।


শর্টলিংকঃ