Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

পুড়ছে অস্ট্রেলিয়া, পারিবারিক ভ্রমণে প্রধানমন্ত্রী!


অস্ট্রেলিয়ার বনে ছড়িয়ে পড়া দাবানলের তীব্রতায় দেশটিতে ভ্রমণ সতর্কতা জারি করা হয়েছে। দাবানলের তীব্রতার মুখে ৯ জনের মৃত্যু এবং ক্ষয়-ক্ষতির পরিমাণ অনেক। আর এমন অবস্থায় পরিবার নিয়ে ভ্রমণ করলেন দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন! বিষয়টি নিয়ে তীব্র সমালোচনার মুখে অবশেষে সংবাদ সম্মেলন ডেকে দুঃখ প্রকাশ করেন তিনি।

সমালোচনার তীব্রতার মুখে অবশ্য ভ্রমণের মাঝ পথেই দেশে ফিরে আসেন তিনি। পরিবার নিয়ে হাওয়াই দ্বীপপুঞ্জে বেড়াতে গিয়েছিলেন তিনি।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অবশ্য তার দুঃখ প্রকাশ করে ডাকা সংবাদ সম্মেলনেও নতুন এক বিতর্কের জন্ম দেন। তিনি বলেন, যখন দেশের মানুষ দাবানলের কারণে অস্থিরতার মধ্যে রয়েছে, তখন আমার পরিবার নিয়ে ছুটি কাটানোয় অনেকে ব্যথিত হয়েছেন। সে জন্য দুঃখিত।

এ সময় তিনি পরিবেশবাদীদের সঙ্গে দ্বিমত পোষণ করে বলেন, আমার মনে হয় না জলবায়ু পরিবর্তন বা বৈশ্বিক উষ্ণতা বাড়ার সঙ্গে অস্ট্রেলিয়ার দাবানলের কোন সম্পর্ক রয়েছে।

নিজ দেশের ফায়ার ফাইটারদের প্রশংসা করে তিনি বলেন, দাবানল নিয়ন্ত্রণে বিশ্বের সবচাইতে আধুনিক এবং যোগ্য একটি বাহিনী রয়েছে আমাদের যারা ক্লান্তিহীনভাবে কাজ করে যাচ্ছে।

সেপ্টেম্বর মাস থেকে চলা অস্ট্রেলিয়ার দাবানলে এখন পর্যন্ত ৯ জনের মৃত্যু হয়েছে। পুড়ে গেছে ৭০০টির বেশি বাড়ি-ঘর। সেই সঙ্গে লাখ লাখ একর এলাকার বন ধ্বংস হয়েছে। এখনও সকল স্থানে দাবানল নিয়ন্ত্রণ করা সম্ভব হয়নি।


Exit mobile version