পুঠিয়া পৌরসভা নির্বাচন আ’লীগের প্রার্থী রবি বিএনপির মামুন


পুঠিয়া প্রতিনিধি:

রাজশাহীর পুঠিয়া পৌরসভার নির্বাচনে মেয়র পদে ক্ষমতাসিন দল আ’লীগ ও বিএনপি আনুষ্ঠানিক ভাবে তাদের দলীয় প্রার্থীর নাম ঘোষনা করেছে। এরা হচ্ছেন বর্তমান মেয়র ও উপজেলা যুবলীগের সভাপতি রবিউল ইসলাম রবি। অপরদিকে বিএনপির পক্ষ থেকে সাবেক উপজেলা বিএনপির সাধারন সম্পাদক আল মামুন খানকে দলীয় প্রার্থী হিসাবে নাম ঘোষনা করা হয়েছে।


উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানাগেছে, আসন্ন পৌরসভা নির্বাচনে মেয়র পদে মোট ৯জন প্রার্থী মনোনয়ন পত্র উত্তলোন করেছেন। তিনজন সংরক্ষতি মহিলা কাউন্সিলর পদে ৯ জন প্রার্থী মনোনয়ন পত্র তুলেছেন। আর ৯জন কাউন্সিলর পদে মোট ৩৫ জন মনোনয়ন পত্র তুলেছেন। আগামি পহেলা ডিসেম্বর মনোনয়ন পত্র জমাদানের শেষ দিন। এবার পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৬ হাজার ৬৩৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ১৬০ জন ও মহিলা ভোটার ৮ হাজার ৪৭৩ জন।

এ ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা জয়নুল আবেদীন বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক আমরা পৌরসভা নির্বাচনের সকল প্রস্তুতি নিয়েছি। ইতিমধ্যে নতুন ও পুরনো ভোটারের তালিকা প্রস্তুত করা হয়েছে। যথা সময়ে মনোনয়ন পত্র জমা ও বাছাই শেষে প্রার্থীদের মাঝে প্রতীক দেয়া হবে।
উল্লেখ্য, গত ২২ নভেম্বর প্রথম ধাপে পুঠিয়া পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষনা করেন নির্বাচন কমিশন।

সে মোতাবেক মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১ ডিসেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে আগামী ৩ ডিসেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১০ ডিসেম্বর। আর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৮ ডিসেম্বর। তবে এবার ইলেকট্রনিক ভোটিং মেশিনের মাধ্যমে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন


শর্টলিংকঃ