প্রতিপক্ষের আঘাতে পুঠিয়া যুবলীগ সম্পাদকসহ আহত ৫


পুঠিয়া প্রতিনিধি:

রাজশাহীর চারঘাট উপজেলায় সালিশ করতে গিয়ে প্রতিপক্ষের ফলার আঘাতে পুঠিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদকসহ ৫ জন গুরুতর আহত হয়েছে।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করেছেন। এ ঘটনার পর থেকে ওই এলাকায় চরম উত্তেজনা সৃষ্টি হয়েছে।সোমবার (৩১ আগস্ট) সন্ধ্যা ৬ টার দিকে চারঘাট উপজেলার গোবিন্দপুর বাজারে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী একরামুল হক নামের এক ব্যক্তি বলেন, গোবিন্দপুর বাজারে একটি দোকান ঘরে স্থানীয় মসজিদের ঈমাম আলিমুদ্দিন দীর্ঘদিন থেকে কোরআন-হাদিসের বই বিক্রি করতেন। ওই দোকানটি দখল নিতে এলাকার বর্তমান ক্ষমতাসীন দলের একজন নেতা প্রভাব সৃষ্টি করে আসছিল। সে সূত্রে সোমবার বিকেলে ওই নেতা দোকানটি দখল নিতে বহিরাগত লোকজন ভাড়া করে আনেন।

বিষয়টি এলাকায় জানাজানি হলে দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও মারামারির ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের ৫ জন আহত হয়েছেন।

পুঠিয়া-বেলপুকুর ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সুমন উজ্জামানের পিতা বদিউজ্জামান বলেন, গতকাল বিকেলে আমার ছেলে দোকান ঘর দখল সংক্রান্ত একটি সালিশে যায়। সেখানে যাওয়া মাত্র স্থানীয় লোকজন তাকে মারধর শুরু করে। এক পর্যায়ে তাকে হত্যা করতে ফলা দিয়ে মাথায় আঘাত করা হয়েছে।

সে রাজশাহীর নগরীর একটি হাসপাতালে চিকিৎসাধীন আছে। এ বিষয়ে চারঘাট থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

এ ব্যাপারে চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমিত কুমার কুন্ডু বিষয়টি নিশ্চিত করে বলেন, দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় চারজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

ঘটনার পর থেকে পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে পুলিশ তদারকি করছেন। পাশাপাশি ঘটনার তদন্তপূর্বক আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।


শর্টলিংকঃ