- ইউনিভার্সাল ২৪ নিউজ - https://universal24news.com -

প্রধানমন্ত্রীর ভাষণ জাতিকে হতাশ করেছে: মান্না

প্রধানমন্ত্রীর ভাষণ জাতিকে হতাশ করেছে: মান্না

ইউএনভি ডেস্ক:

করোনাভাইরাস সংক্রমণের প্রেক্ষাপটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণ জাতিকে হতাশ করেছে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।বুধবার এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

মান্না আরও বলেন, প্রধানমন্ত্রীর ভাষণে বর্তমান পরিস্থিতি এবং পরবর্তী সময়ে অর্থনৈতিক চাপ সামাল দেওয়ার জন্য কোনো উদ্যোগের কথা ছিল না। এত বড় বৈশ্বিক দূর্যোগের সময়ে দেশের প্রান্তিক জনগণের কথা মাথায় রেখে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

মান্না দাবি করেন, করোনা মোকাবিলায় সরকারের ব্যর্থতা আড়াল করা হয়েছে। চীনে করোনার প্রাদুর্ভাব হওয়ার পর থেকেই দেশের বিমান এবং স্থলবন্দরগুলোতে ব্যবস্থা নেওয়ার কথা বলা হলেও তা বাস্তবতা বিবর্জিত।

নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, সে সময় বিমানবন্দরের কেবলমাত্র একটি থার্মাল স্ক্যানার সচল ছিল। অন্য কোনো জায়গায় সেটাও ছিল না। বস্তুত একটি বিশেষ দিবসকে সামনে রেখে করোনাকে আড়াল করে রাখা হয়েছিল। করোনা নিয়ে সরকার একের পর এক ভুল এবং অগোছালো সিদ্ধান্ত নিয়েছে। এতে ঝুঁকি বেড়েছে। সর্বশেষ গণপরিবহন বন্ধ না করে সাধারণ ছুটি ঘোষণা করায় যে পরিস্থিতি হয়েছে, তা সবাই দেখেছি। এসব কারণেই করোনাভাইরাস এখন কমিউনিটি ট্রান্সমিশনের পর্যায়ে চলে গেছে।

তিনি বলেন, কেবল বৈদেশিক বাণিজ্যের ক্ষেত্রে কিছু প্রণোদনা দিয়ে সরকার দেশের লাখ লাখ পোশাককর্মীর প্রতি দায় এড়িয়ে গেছেন। দিনমজুর, ক্ষুদ্র ব্যবসায়ী, বেসরকারি চাকরিজীবীসহ নিম্নবিত্ত মানুষের জন্য কোনো আপৎকালীন কর্মসূচির কথা প্রধানমন্ত্রীর ভাষণে উঠে আসেনি। এ রকম একটি পরিস্থিতিতে জনগণ প্রধানমন্ত্রীর কাছ থেকে যে আশা খুঁজতে চেয়েছিল, তা ভাষণে ছিল না।