প্রধানমন্ত্রীর ৩১ দফা অক্ষরে অক্ষরে পালন করুন: ওবায়দুল কাদেরের আহ্বান


ইউএনভি ডেস্ক:

করোনাভাইরাস প্রতিরোধে সবাইকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩১ দফা অক্ষরে অক্ষরে পালন করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

প্রধানমন্ত্রীর ৩১ দফা অক্ষরে অক্ষরে পালন করুন: ওবায়দুল কাদেরের আহ্বান

তিনি বলেন, দেশের সংকটময় মুহূর্তে একশ্রেণির মতলববাজ গুজব ছড়িয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। জনগণ যাতে অপপ্রচারে বিভ্রান্ত না হয়, সেজন্য সচেতনতামূলক কর্মসূচি নিতে দলের নেতাকর্মীদের সর্বদা সতর্ক পাহারায় থাকতে হবে।

শুক্রবার দুপুরে সংসদ ভবনের সরকারি বাসভবনে এক ভিডিও বার্তায় তিনি বলেন, করোনা সংকটের কারণে সারা বিশ্ব এক ভয়ংকর পরিস্থিতির মধ্য দিয়ে চলছে। জাতিসংঘের মতে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর বিশ্বে এমন ভয়াবহ সংকট কখনও সৃষ্টি হয়নি। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে- কবে যে এ সংকটের শেষ হবে তা এখনও পর্যন্ত কেউ সঠিকভাবে বলতে পারছেন না।

তিনি বলেন, দেশে দেশে সংকট আরও ঘনীভূত হচ্ছে। বাংলাদেশে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ পরিস্থিতি মোকাবেলা করে যাচ্ছি অত্যন্ত ধৈর্য ও সাহসিকতার সঙ্গে। সংকট মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সরকার সময়োচিত যথাযথ দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করে যাচ্ছে।

সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী প্রশাসন, সেনাবাহিনী, আমাদের নেতাকর্মী- জনপ্রতিনিধি ও দেশের বিভিন্ন শ্রেণির মানুষ সামর্থ্য অনুযায়ী সবাই এগিয়ে আসছেন। চিকিৎসক-নার্সসহ স্বাস্থ্যকর্মীরা দায়িত্ব যথাযথভাবে পালন করে যাচ্ছেন।

তিনি বলেন, এ সন্ধিক্ষণে নিু আয়ের খেটে খাওয়া মানুষ আজ কষ্ট পাচ্ছে। একদিকে শেখ হাসিনার সরকার এদের জন্য সাহায্য-সহযোগিতা নিয়ে পাশে দাঁড়িয়েছে। অন্যদিকে আমাদের পার্টির প্রতিনিধি, জনপ্রতিনিধি সমাজের বিত্তবানরা এগিয়ে এসেছেন এটা অত্যন্ত আশাব্যঞ্জক দিক।

জনগণকে অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানিয়ে সেতুমন্ত্রী বলেন, একশ্রেণির মতলববাজ গুজব সৃষ্টির মাধ্যমে চরিত্র হনন, ফেসবুকে অপপ্রচার করে জনমনে বিভ্রান্তি তৈরি করার অশুভ পাঁয়তারায় লিপ্ত রয়েছে। এদের ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে- জনগণকে সতর্ক থাকতে হবে।


শর্টলিংকঃ