রাবি শিক্ষার্থী সোহানা হোসেনের প্রথম গল্প উপন্যাস ‘প্রযত্নে, বাবা’


একুশে গ্রন্থমেলায় ছায়াবিথী প্রকাশনী থেক আসছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সোহানা হোসেনের প্রথম গল্প উপন্যাস প্রযত্নে বাবা । বইমেলা ছাড়াও অনলাইন বই বিক্রেতা প্রতিষ্ঠান রকমারী ডটকম ও প্রকাশনা প্রতিষ্ঠান ছায়াবিথীর অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যাবে ‘প্রযত্নে, বাবা’।

প্রযত্নে বাবা

বইমেলার ছায়াবিথী প্রকাশনীর স্টল ২৮০-২৮১-২৮২ নাম্বার স্টল ও অনলাইনে বইটি ২৫% মূল্য ছাড়ে ১৪০ টাকায় সংগ্রহ করা যাবে। বইটির প্রচ্ছদ করেছেন মোস্তফা এম রহমান।

বইটির লেখিকা সোহানা হোসেন যশোর জেলার চৌগাছা উপজেলা নিবাসী। বর্তমানে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে স্নাতক তৃতীয় বর্ষের শিক্ষার্থী। সোহানা হোসেনের পিতা মোঃ বেলাল হোসেন ছিলেন পেশায় একজন শিক্ষক। ছোট বেলা থেকে বাংলা সাহিত্য প্রেম থেকেই প্রচুর বই পড়ার অভ্যাস তৈরী পিতার হাত ধরেই। বাবার প্রতি সন্মান আর ভালোবাসা থেকেই লেখালেখিতে হাতেখড়ি তার।

বইটি সম্পর্কে লেখিকা বলেন, জীবনভর প্রতিটি মেয়ের কাছে তার বাবা হলো সুপার হিউম্যান। জীবনের একটা সময় সেই বাবা সবার মতো আমাদেরকে একা রেখে পরপারে পাড়ি জমান। জীবন যেনো থমকে দাঁড়ায়, কূলকিনারা খুঁজে পায়না বাবাবিহীন জীবনে। বাবা হারানো এক মেয়ের করুন আর্তনাদ আর বাবার প্রতি আকুল-ব্যাকুলতা ফুটে উঠেছে প্রযত্নে বাবা উপন্যাসে।

আরও পড়তে পারেন  অ্যাডভেঞ্জার অব সুন্দরবনে সিয়াম-পরীমণি


শর্টলিংকঃ