প্রায় এক মাস ধরে লাপাত্তা শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা


তারেক রহমান, চাঁপাইনবাবগঞ্জ :

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও  পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জাহাঙ্গীর হোসেন ছুটি ছাড়াই ২৩ ধরে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন।  তার বিষয়ে কোনো কিছু জানাতে পারেন নি খোদ সিভিল সার্জনও।  ফলে স্বাস্থ্যসেবার মতো গুরুত্বপূর্ণকাজে হাসপাতালে অচলাবস্থা সৃষ্টি হয়েছে।

গত ফেব্রুয়ারী মাসে শিবগঞ্জে যোগদান  করেন তিনি।  যোগদানের দুই মাসের মধ্যেই সরকারের বিভিন্ন প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগ উঠে তার বিরুদ্ধে। এরমধ্যে রয়েছে- অসুস্থ মুক্তিযোদ্ধাদের চিকিৎসা বাবদ বরাদ্দকৃত ১ লাখ টাকা, ভিটামিন ‘এ’ ক্যাম্পেইনের প্রায় ৩ লাখ ৪০ হাজার টাকা ও স্বাস্থ্য সেবা সপ্তাহের বরাদ্দকৃত লক্ষাধীক টাকাসহ পুষ্টি দিবসের বরাদ্দের অর্থ আত্মসাতের অভিযোগ ।

তার বিরুদ্ধে স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ডের ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালন করে সিভিল সার্জনের নিকট স্মারকলিপি প্রদান করেন। পরে ভিটামিন এ ক্যাম্পেইনের বরাদ্দের অর্থ পরিশোধের দাবিতে ইউএফওকে অবরুদ্ধ করে মানববন্ধন কর্মসূচি পালন করেন। এই সমস্ত দাবি ও প্রতিবাদের মুখে ভিটামিন এ ক্যাম্পেইনের অর্থ পরিশোধের প্রতিশ্রুতি দিয়ে রাতের আঁধারে হাসপাতালের ক্যাম্পাস ত্যাগ করেন ইউএফও।

এদিকে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত মেডিক্যাল টেকনোলজিস্ট কামরুজ্জামান জানান, গেল জানুয়ারী মাসে সারা দেশের ন্যায় শিবগঞ্জেও জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে ৭৭৬ জন ভলেনটিয়ার, ১৪৪ জন স্বাস্থ্যকর্মী ও ৪৮ জন সুপারভাইজার অংশ নেয়। কিন্তু তাদের বরাদ্দৃকত ৩ লাখ ৪৯ হাজার ৮৬০ টাকা গত ২১ এপ্রিল ইউএফও উত্তোলন করে আত্মসাত করেন।

এ বিষয়ে জানতে চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন খাইরুল আতার্তুকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, গত ২৩ দিন ধরে ছুটি ছাড়াই ইউএফও জাহাঙ্গীর হোসেন হাসপাতালে অনুপস্থিত রয়েছে। তিনি আরও জানান, ইউএফও জাহাঙ্গীর হোসেনের সার্বিক বিষয়ে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

এছাড়াও স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল ইউএফওকে জরুরী ভিত্তিতে প্রত্যাহারে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে চিঠি দিয়েছেন।


শর্টলিংকঃ