ফাইনালে ওঠার লড়াইয়ে সন্ধ্যায় মাঠে নামছে বাংলাদেশ


ইউএনভি ডেস্ক :

বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনালে ওঠার লড়াইয়ে মঙ্গলবার মঙ্গোলিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশের মেয়েরা। তবে গুরুত্বপূর্ণ এই ম্যাচে দলের প্রধান দুই ফরোয়ার্ড কৃষ্ণা রানী সরকার ও সিরাত জাহান স্বপ্নাকে পাচ্ছে না বাংলাদেশ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায় শুরু হবে ম্যাচটি।

কৃষ্ণা ও স্বপ্নাকে ছাড়াই মঙ্গোলিয়ার বিপক্ষে বাংলাদেশ বড় ব্যবধানে জিতবে বলে আশাবাদী কোচ গোলাম রব্বানী ছোটন। দুই ফরোয়ার্ড গ্রুপপর্বে কিরগিজস্তানের বিপক্ষে চোট পেয়েছেন।

‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন বাংলাদেশ সংযুক্ত আরব আমিরাতকে ২-০ গোলে ও কিরগিজস্তানকে ২-১ গোলে হারিয়ে সেমি ফাইনালে ওঠে। অন্যদিকে ‘এ’ গ্রুপের রানার্স আপ দল মঙ্গোলিয়া। গ্রুপপর্বে তারা তাজিকিস্তানকে হারায় ৩-০ গোলে। আর লাওসের কাছে হেরে যায় ৫-০ গোলে।

বাংলাদেশের কোচ রব্বানী জানিয়েছেন সেমি ফাইনালের জন্য প্রস্তুত তার শিষ্যরা। প্রতিপক্ষের শারীরিক শক্তি বিবেচনা করেই কৌশল ঠিক করেছেন তিনি, ‘সেমি ফাইনালের জন্য দলের সদস্যরা প্রস্তুত। কিরগিজস্তানের মতো মঙ্গোলিয়াও শারীরিক শক্তি প্রয়োগ করতে চাইবে। তা মাথায় রেখেই খেলার কৌশল ঠিক করেছি। মেয়েদের দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়েছে।’

এদিকে প্রথম সেমি ফাইনালে কিরগিজস্তানকে ৭-১ গোলে উড়িয়ে দিয়ে ফাইনাল নিশ্চিত করেছে লাওস।


শর্টলিংকঃ