ফেনীতে আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষ চেয়ারম্যানসহ আহত ৪


ফেনীর ছাগলনাইয়া আওয়ামী লীগের দুই গ্রুপের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।বৃহস্পতিবার দুপুরে ছাগলনাইয়া শহরে প্রতিপক্ষের হামলায় ইউপি চেয়ারম্যানসহ ৪ জন আহত হয়েছেন।আহতদের ছাগলনাইয়া হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। সংঘর্ষের পর শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সংঘর্ষে আহতরা হলেন- ঘোপাল ইউপি চেয়ারম্যান এফএম আজিজুল হক মানিক, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোশারফ হোসেন, দুর্ঘাপুর ওয়ার্ড আওয়ামী লীগের সম্পাদক নিজাম উদ্দিন, বাঁশপাড়া ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য একরামুল হক আহত হন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেলের অনুগত ঘোপাল ইউপি চেয়ারম্যান এফএম আজিজুল হক মানিক এবং ভাইস-চেয়ারম্যান এনামুল হক মজুমদারের অনুগত যুবলীগ নেতা নূর নবী মধ্যে বৃহস্পতিবার দুপুরে কথা কাটাকাটি হয়। পরে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে উপজেলা চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যানের উপস্থিতিতে মানিক ও নূর নবীর মধ্যে মনমালিন্য মীমাংসা করে দেয়া হয়।

এফএফ আজিজুল হক মানিক অভিযোগ করেন, তিনি বাড়ি ফেরার পথে জিরো পয়েন্টে এনাম মজুমদারসহ তার সমর্থকরা মানিকের ওপর হামলা চালায়। এ সময় চেয়ারম্যানকে রক্ষা করতে এসে আরও তিনজন আহত হন। উপস্থিত লোকজন তাদের উদ্ধার করে ছাগলনাইয়া হাসপাতালে নিয়ে যান।

ছাগলনাইয়া হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. শারমীন জানান, প্রত্যেকের মাথায় একাধিক সেলাই দেয়া হয়েছে।

ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল ক্ষোভ প্রকাশ করে বলেন, ভাইস-চেয়ারম্যান এনামের নেতৃত্বে বিএনপি-জামায়াতের কর্মীরা আওয়ামী লীগের নেতাকর্মী ও চেয়ারম্যানের ওপর হামলা চালিয়েছে।

তিনি এ ঘটনার তীব্র নিন্দা ও হামলার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়ে বলেন, এখানে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষ না যুবলীগ ও আওয়ামী লীগের মধ্যে সংঘর্ষ হয়েছে।

তবে উপজেলা ভাইস-চেয়ারম্যান এনাম মজুমদার তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন, এ হামলার সঙ্গে আমি কোনোভাবেই জড়িত নই। ভুল বুঝাবুঝি থেকে এ হামলার ঘটনা ঘটেছে।

ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান জানান, দু’গ্রুপের মধ্যে সামান্য হাতাহাতির ঘটনা ঘটেছে। তারা আবার নিজেরা মিটমাট করে নিয়েছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।


শর্টলিংকঃ