Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

ফেসবুকে গুজব ছড়ানোই আইসিটি আইনে মামলা : যুবক গ্রেফতার


চাটমোহর (পাবনা) প্রতিনিধি :
পাবনার চাটমোহরে পুলিশের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিথ্যা তথ্য দিয়ে পোস্ট দেওয়ার অভিযোগে রাশেদুল ইসলাম হিমু (৩৫) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। রোববার সকাল সাড়ে ১০টার দিকে পৌর শহরের ছোট শালিকা মহল্লা থেকে তাকে আটক করা হয়। সে ওই এলাকার মৃত ইউনুস আলীর ছেলে। পরে এর সত্যতা পেয়ে পুলিশ তার বিরুদ্ধে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছে।

পুলিশ জানায়, বেশ কিছুদিন ধরে চাটমোহর থানা পুলিশ উপজেলার বিভিন্ন এলাকায় চেকপোস্ট বসিয়ে বিভিন্ন যানবাহন তল্লাশী চালিয়ে আসছে। গত ২৫মে পৌর শহরের নতুন বাজার এলাকায় থানার উপ-পরিদর্শক (এসআই) মাহবুব উল্লাহ সরকার ও সঙ্গীয় ফোর্স চেকপোস্ট বসিয়ে মোটর সাইকেল তল্লাশী করছিলেন এবং মামলার সিল্প লেখার সময় রাশেদুল ইসলাম হিমু নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে তাদের ছবি তোলে।

এরপর ‘ঈদের সামনে, পুলিশ মোটর সাইকেল আরোহীদের খুব যত্ন করে টাকা নিচ্ছে,, উপরের নির্দেশ এ ঈদ উপলক্ষে, এ রকম টার্গেট পূরণ করতে মরিয়া’-এমন মিথ্যা তথ্য দিয়ে গউ.ঐরসঁ নামে তার ফেসবুক ওয়ালে পোস্ট দেয়। শুধু তাই নয়, এর আগেও সে চাটমোহর থানা পুলিশের বিরুদ্ধে নানা রকম মিথ্যা তথ্য দিয়ে ফেসবুকে পোস্ট দেয়।

পরে বিষয়টি থানা পুলিশের নজরে এলে রোববার সকালে অভিযান চালিয়ে রাশেদুল ইসলাম হিমুকে তার বাড়ি থেকে আটক করা হয় এবং তার ব্যবহৃত মোবাইল জব্দ করে পুলিশ। পরে পুলিশের জিজ্ঞাসাবাদে রাশেদুল ইসলাম হিমু ফেসবুকে মিথ্যা তথ্য দিয়ে পোস্ট দেওয়ার সত্যতা স্বীকার করলে রোববার তার বিরুদ্ধে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়। মামলা নং-০১। তাং- ০২-০৬-২০১৯ইং।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চাটমোহর থানার পরিদর্শক (তদন্ত) মো. শরিফুল ইসলাম জানান, রাশেদুল ইসলাম হিমু পুলিশের বিরুদ্ধে ভুয়া ফেসবুক পোস্ট দেওয়ার বিষয়টি স্বীকার করেছে। এছাড়া তার ব্যবহৃত মোবাইলেও এর সত্যতা পাওয়া যায়। এ ঘটনায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তার বিরুদ্ধে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করে তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

সোমবার রাশেদুল ইসলাম হিমুকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হবে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।


Exit mobile version