ফোন বা এসএমএস দিলেই খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন আসাদ


নিজস্ব প্রতিবেদক:

করোনা ভাইরাসের বিস্তারের সংকটময় মূহুর্তে দেশের মানুষের পাশে দাঁড়িয়েছে সরকারের পাশাপাশি অনেক হৃদয়বান এবং বিত্তশালী ব্যক্তি ও প্রতিষ্ঠান। এই সংকটকালীন সময়ে রাজশাহী জেলার বিভিন্ন উপজেলার কর্মহীন শ্রমজীবী ও দরিদ্র মানুষের পাশে সামর্থ্য অনুযায়ী সহযোগিতা করছেন রাজশাহী জেলা জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাঃ আসাদুজ্জামান আসাদ।

গত ০৪ এপ্রিল সন্ধ্যায় তিনি নিজ ফেসবুক আইডিতে একটি স্ট্যাটাস দিয়েছিলেন। গতকাল বিকাল পর্যন্ত ৫০০ ফোন কল ও মেসেজ পেয়েছিলেন তা বৃদ্ধি পেতে আছে। কিন্তু তিনি ইতিমধ্যে ৫০০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন এবং যথাসাধ্য বিভিন্ন উপজেলায় ব্যবস্থা করে দিচ্ছেন। জননেত্রী শেখ হাসিনার নির্দেশমত নিম্ন আয়ের হতদরিদ্র, কৃষি শ্রমিক, দিনমজুর, রিক্স/ভ্যান চালক, পরিবহন শ্রমিক, ভিক্ষুক, প্রতিবন্ধী, পথশিশু, স্বামী পরিত্যক্তা/বিধবা নারী এবং হিজড়া সম্প্রদায়ের পরিবারের পাশে দাঁড়িয়েছে।

আজ (৬ এপ্রিল) লক্ষীপুর মোড়ের আওয়ামী লীগের কার্যালয় রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাঃ আসাদুজ্জামান আসাদ জেলার বিভিন্ন এলাকায় কর্মহীন খেটে খাওয়া মানুষদের খাদ্যসামগ্রী পাঠিয়েছেন এবং অফিসেও অনেক মানুষদের হাতে তুলে দিয়েছেন।

এই সময় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক উপ-দফতর সম্পাদক প্রভাষক মোঃ শরিফুল ইসলাম, জেলা যুবলীগের সভাপতি আবু সালেহ, ভারপ্রাপ্ত সম্পাদক আলী আজম সেন্টু, আওয়ামী লীগ নেতা ফারুক আহমেদ। এই সময় আসাদ বলেন, আমার সামর্থ্য সীমিত কিন্ত আন্তরিকতা, সহমর্মিতা, সমব্যথিতার বিন্দুমাত্র অভাব নেই। আমি শুধুমাত্র রাজশাহী জেলার মানুষদের কথা চিন্তা করে ফেসবুক স্ট্যাটাস দিয়েছি। উদ্দেশ্য হচ্ছে যারা অন্য কোথাও হাত বাড়াতে বা সাহায্যের জন্য যেতে অথবা লাইনে দাঁড়াতে পারে না শুধুমাত্র তারা গোপনে যোগাযোগ করলে আমি তাদের পাশে দাঁড়াব। আপনারা যারা ইতিমধ্যে সাহায্য সহযোগিতা পেয়েছেন তাদেরকে বিনীত অনুরোধ করছি বিব্রত করবেন না।

তিনি আরোও বলেন, প্রতিদিন যে হারে করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছে দেশের মানুষ। তাতে জনগণের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। সরকার যথাসাধ্য চেষ্টা করছে যাতে জনগণের মাঝে ব্যাপকহারে ছড়িয়ে না পড়ে। এই ভাইরাস হতে নিজেকে নিরাপদ রাখি এবং অন্যকেও নিরাপদ থাকতে সহায়তা করি। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা’র ৩১ টি নির্দেশনা মেনে চললে করোনা ভাইরাস বিস্তাররোধে আমরা সফল হবো ইনশাল্লাহ। সাথে সাথে দিনমজুর, শ্রমিক, কৃষক, খেটে খাওয়া দরিদ্র জনগোষ্ঠী খাদ্যের সংকটে না পড়ে তার জন্য সকল স্তরের দলীয় নেতৃবৃন্দকে সাধ্যমত পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন।

মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশেই রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাঃ আসাদুজ্জামান আসাদ রাজশাহী জেলার বিভিন্ন উপজেলায় নিম্ন আয়ের হতদরিদ্র, কৃষি শ্রমিক, দিসমজুর, রিক্স/ভ্যান চালক, পরিবহন শ্রমিক, ভিক্ষুক, প্রতিবন্ধী, পথশিশু, স্বামী পরিত্যক্তা/বিধবা নারী এবং হিজড়া সম্প্রদায়ের পরিবারের পাশে দাঁড়িয়েছে। যার যে অবস্থান থেকে দূর্যোগের মোকাবেলা করার জন্য এগিয়ে আসতে হবে। দেশের সংকটের সময় করোনা ভাইরাস হতে মুক্ত থাকার জন্য সামাজিক দূরুত্ব বজায় কঠোরভাবে মেনে চলতে হবে। কারণ এই রোগের কোন প্রতিষেধক ঔষুধ তৈরি হয় নাই। দেশের এই ক্রান্তকালীন সময়ে সবাই একসাথে এগিয়ে আসলে ত্রুত মোকাবেলা করা সম্ভব


শর্টলিংকঃ