ফ্লাইওভার ও ফোরলেন রাস্তার কাজ পরিদর্শনে রাসিক মেয়র


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর মেহেরচন্ডী পূর্ব বুধপাড়া এলাকায় নির্মাণাধীন ফ্লাইওভার এবং আলিফ লাম মিম ভাটা থেকে বিহাস পর্যন্ত ফোরলেন রাস্তার কাজ পরিদর্শন করেছেন রাজশাহী সিটি কর্পোরেশন মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। শনিবার সকালে এই নির্মাণ কাজ পরিদর্শন করেন মেয়র।

ফ্লাইওভার ও ফোরলেন রাস্তার কাজ পরিদর্শনে রাসিক মেয়র
ফ্লাইওভার ও ফোরলেন রাস্তার কাজ পরিদর্শনে রাসিক মেয়র

উল্লেখ্য, ‘রাজশাহী মহানগরীর রাজশাহী-নওগাঁ হতে মোহনপুর রাজশাহী-নাটোর সড়ক পূর্ব-পশ্চিম সংযোগ সড়ক নির্মাণ’ শীর্ষক প্রকল্পের আওতায় রেলওয়ে ক্রসিং এর উপর র‌্যামসহ ফ্লাইওভার নির্মাণ করছে রাজশাহী সিটি কর্পোরেশন। ২০২দশমিক ৫০ মিটারের ফ্লাইওভার এবং ১২০ মিটার দৈর্ঘ্য এর র‌্যাম নির্মাণব্যয় ধরা হয়েছে ২৯ কোটি ২৮ লাখ ৭৭ হাজার ৫৩২ টাকা। এই প্রকল্পটির মধ্যে ফ্লাইওভার কাজ নির্মাণ কাজ শেষ পর্যায়ে।এখন চলছে সংযোগ সড়ক নির্মাণ কাজের।

অন্যদিকে মহানগরীর বিলসিমলা রেলক্রসিং থেকে কাশিয়াডাঙ্গা মোড় পর্যন্ত বাইসাইকেল লেনসহ সড়ক চার লেনে উন্নীতকরণ কাজ চলছে। শনিবার দুপুরে এই রাস্তার নির্মাণ কাজ পরিদর্শন করেন সিটি মেয়র খায়রুজ্জামান লিটন।

উল্লেখ্য, বিলসিমলা রেলক্রসিং থেকে কাশিয়াডাঙ্গা ৩০ ফুট প্রশস্ত সড়কটি ৮০ ফুটে উন্নীত করা হবে। সড়কে রাখা হয়েছে ড্রেন, ফুটপাত, ডিভাইডারসহ সাইকেললেন। প্রথম অংশে মোট রাস্তার দৈর্ঘ্য ২ দশমিক ১২ কিলোমিটার, ৪ ফুট চওড়া ডিভাইডারসহ উভয় পাশে ২৩ ফুট করে পৃথক দুটি লেন থাকবে। এছাড়া উভয় পাশে ১০ ফুট চওড়া ফুটপাত এবং রাস্তার দক্ষিণ পাশে ৭ ফুট ৮ ইঞ্চি চওড়া বাইসাইকেল লেন নির্মাণ কাজ চলছে।


শর্টলিংকঃ