বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার মোতাহার


নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:

মোতাহার হোসেন বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে যোগদান করেছেন। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) জেলায় যোগদান করলে পুলিশ সুপার মোঃ আলী আশরাফ ভূঞা বিপিএম বারসহ অন্যান্য পদস্থ কর্মকর্তাবৃন্দ তাকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান।


মোতাহার ২৮ তম বিসিএস এর একজন সদস্য। বগুড়ায় যোগদানের পূর্বে তিনি র‍্যাব হেড কোয়ার্টারে কর্মরত ছিলেন। এর আগে তিনি র‍্যাব-৬ খুলনা, র‍্যাব-১৩ রংপুর ও গাইবান্ধায় কর্মরত ছিলেন।এএসপি হিসেবে চাকরির শুরুতে তিনি রাজশাহী, সিনিয়র এএসপি ও অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে তিনি সিরাজগঞ্জ জেলায় কর্মরত ছিলেন।

মোতাহার হোসেন কর্মজীবনের শুরুতে নওগাঁর মান্দায় ইংরেজি বিষয়ে অধ্যাপনা করেছেন স্নাতকোত্তর স্তরের একটি শিক্ষা প্রতিষ্ঠানে। এরপর চাঁপাইনবাবগঞ্জের একটি সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে একই বিষয়ে শিক্ষকতা করেছেন। সেখান থেকে তিনি চুয়াডাঙ্গায় বাংলাদেশ কৃষি ব্যাংকের সিনিয়র অফিসার হিসেবে যোগদান করেন।

দুই পুত্র সন্তানের জনক মোতাহার হোসেনের গ্রামের বাড়ি নওগাঁ জেলার মান্দা উপজেলার পরানপুর ইউনিয়েেনে গোপালপুর গ্রামে । তার উচ্চ শিক্ষিত বাবা মরহুম আফাজ উদ্দিন ছিলেন রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ব্যবস্থাপক।

নওগাঁ জিলা স্কুল ও রাজশাহী নিউ গভর্মেন্ট ডিগ্রি কলেজের প্রাক্তন ছাত্র মোতাহার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে অনার্সসহ মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। কর্মজীবনের কৃতিত্বের স্বীকৃতি হিসেবে তিনি একাধিকবার আইজিপি পদকে ভূষিত হয়েছেন।

মোতাহার হোসেন জানিয়েছেন, অবসর সময়ে তিনি গান করেন, গিটার বাজান। পাশাপাশি তিনি বিভিন্ন পত্রিকায় ছোট গল্প এবং কবিতা লেখেন।


শর্টলিংকঃ