‘বঙ্গবন্ধুকে ছায়ার মত সঙ্গ দিয়েছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব’


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী জেলা যুবলীগ আয়োজিত বিকাল ৫.০০ টায় দলীয় কার্যালয়ে শেখ কামাল এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিবের জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাঃ আসাদুজ্জামান আসাদ। দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন জেলা যুবলীগের সভাপতি আবু সালেহ।

আলোচনা সভা ও দোয়া মহফিল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বদিউজ্জামান, রাজশাহী জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলী আজম সেন্টু, সহ-সভাপতি আলমগীর মরশেদ রঞ্জু, আরিফুল ইসলাম রাজা, মুজাহিদ হোসেন মানিক, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, সাংগঠনিক সম্পাদক মোবারক হোসেন মিলন, সামাউন ইসলাম, মাসুম আল রশিদ, দপ্তর সম্পাদক মিজানুর রহমান পল্লব, প্রচার সম্পাদক রফিকুজ্জামান রফিক, উপ-প্রচার সম্পাদক শাহাদত হোসেন পিন্টু, সদস্য মোখতার হোসেন, সহ সম্পাদক সাবের আলী, সেলিম জাহাঙ্গীর, শরিফুল ইসলাম রানা প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে আসাদ বলেন, শেখ কামালের হাত ধওে বাংলাদেশের ক্রীড়াঙ্গনের যাত্রা শুরু এবং যুবকদের যাতে খেলাধুলায় আকৃষ্ট করতে তিনি ক্রীড়াঙ্গনের দিকে মনোযোগ দিয়েছিলেন। তিনি সংস্কৃতিমনা ছিলেন। আর বঙ্গমাতা শেখ ফজিলাতুনেছা মুজিব শুধু গৃহিণী ছিলেন না। দক্ষ হাতে পরিবার চালিয়ে বঙ্গবন্ধুকে রাজনৈতিক পরামর্শও দিতেন। যেখানে বঙ্গবন্ধু অনেকবার এই মহিয়সী নারীর প্রশাংসা করেছেন নিজে।

বঙ্গবন্ধুর পাশে থেকে শত বাধাবিপত্তি উপেক্ষা করে সংসার সামলিয়ে রাজনীতিতেও কখন কোন জায়গায় কি লাগবে তা তিনি দেখতেন। তিনি বঙ্গবন্ধুকে ছায়ার মত সঙ্গ দিয়েছেন এবং জনগণের যাতে স্বার্থে সারা জীবন কাজ করে যেতে পারেন তার জন্য অনুপ্রেরণা যুগিয়েছেন। পরিবারের ছেলে মেয়েদের এরমধ্যেও লেখাপড়া করিয়েছেন। দেশের কোন আন্দোলন সংগ্রামে পরামর্শেও দরকার হলে তিনি সেটিও খুব সুদক্ষভাবে করেছেন। তার মত এমন নিবেদিত নারী সমাজে বিরল। ঘর সামলিয়েও পিছন থেকে তিনি সকল কিছুতে বঙ্গবন্ধুকে সমর্থন, সাহস, উৎসাহ ও সহযোগিতা করে ছিলেন। যার ফলে বঙ্গবন্ধু বাংলাদেশের মানুষের কাছে বঙ্গবন্ধু হয়ে উঠেছিলেন।


শর্টলিংকঃ