Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

‘বঙ্গবন্ধুর ভাস্কর্য আর দেশপ্রিয়র বাড়ি ভাঙচুর একই সূত্রে গাঁথা’


ইউএনভি ডেস্ক:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বিপ্লবী বাঘা যতীনের ভাস্কর্য এবং দেশপ্রিয় যতীন্দ্র মোহন সেনগুপ্তের বাড়ি ভাঙচুর একইসূত্রে গাঁথা বলে মন্তব্য করেছেন চট্টগ্রামের বিশিষ্ট নাগরিকরা। ইতিহাস-ঐতিহ্য-সংস্কৃতি মুছে ফেলার চক্রান্ত থেকে মৌলবাদীরা নানা কৌশলে এই ভাঙচুর চালাচ্ছে বলে অভিযোগ তাদের।

শুক্রবার (৮ জানুয়ারি) বিকেলে নগরীর চেরাগি পাহাড় মোড়ে দেশপ্রিয়র বাড়ি ভাঙচুরের প্রতিবাদে ‘চট্টগ্রামের সর্বস্তরের সচেতন নাগরিকবৃন্দ’ আয়োজিত নাগরিক সমাবেশে বক্তারা এসব কথা বলেছেন। সমাবেশ শেষে মিছিল নিয়ে দেশপ্রিয়র বাড়ির সামনে গিয়ে বিক্ষোভ করেছেন রাজনীতিক, সংস্কৃতিকর্মী, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণিপেশার প্রতিনিধিরা।

সমাবেশে সিপিবির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. শাহআলম বলেন, ‘আমরা সরকারের কাছে যাত্রামোহন (দেশপ্রিয়র বাবা) সেনগুপ্তের বাড়ির আইনি জটিলতা নিরসনের জোর দাবি জানাই। এজন্য সরকারের সংস্কৃতি মন্ত্রণালয়কে এগিয়ে আসতে হবে। ব্রিটিশবিরোধী আন্দোলন ও বাংলাদেশের মুক্তিযুদ্ধের সব স্থাপনাকে আমরা হারিয়ে যেতে দিতে পারি না। এই ঐতিহ্য ও সংস্কৃতি আমাদের প্রজন্ম থেকে প্রজন্মান্তরে তুলে ধরতে হবে। অবিলম্বে ঐতিহাসিক স্থাপনা ভাঙচুরকারীদের আইনের আওতায় আনতে হবে।’

 


Exit mobile version