- ইউনিভার্সাল ২৪ নিউজ - https://universal24news.com -

বঙ্গবন্ধু বিশ্বের নির্যাতিত জনগোষ্ঠীর অনুপ্রেরণা: পলক


তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বঙ্গবন্ধু শুধু আওয়ামী লীগের নয়, বঙ্গবন্ধু শুধু একটি রাজনৈতিক দলের নয়, বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয়; বঙ্গবন্ধু সারাবিশ্বের মানবতার বাণীর মানুষের পক্ষের কণ্ঠস্বর। বিশ্বের নির্যাতিত জনগোষ্ঠীর অনুপ্রেরণা, সাহস ও শক্তি।


তিনি আরও বলেন, বঙ্গবন্ধু জাতির পিতা ছিলেন। যে কারণে বঙ্গবন্ধু আজ সারাবিশ্বের মানুষের কাছে অনুকরণীয়। তাই বঙ্গবন্ধুকে নিয়ে কোনো বিতর্ক নেই। আর তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস ও বঙ্গবন্ধুকে আরও বেশি জানতে হবে।

বৃহস্পতিবার নাটোরের সিংড়া উপজেলা হলরুমে শোক দিবসের আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

এর আগে সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক, পৌর মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো, থানার ওসি মনিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমান শেখসহ বিভিন্ন সামাজিক ও শিক্ষাপ্রতিষ্ঠান।

পরে একটি শোক র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে এবং শোক দিবসের বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ ও যুব ঋণের চেক বিতরণ করা হয়।