‘বঙ্গবন্ধু সারা জীবন মানুষের মুখে হাঁসি ফোটাতে চেয়েছেন’


বাগমারা প্রতিনিধি:

রাজশাহীর বাগমারায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারবর্গের ৪৫তম শাহাদত বার্ষিকী ও ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।


শুক্রবার বিকেল ৪টায় উপজেলা আ’লীগের দলীয় কার্যালয় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সের সালেহা ইমারত মিলনায়তনে উপজেলা যুবলীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
উপজেলা যুবলীগের সভাপতি আল-মামুন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাগমারা আসনের সংসদ সদস্য, উপজেলা আ’লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক।

প্রধান অতিথি বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধুর রক্ত নিয়ে শপথ করতে হবে। তাঁর সেই স্বপ্নকে বাস্তবায়ন করতে হবে। কোন ভাবেই তাঁর সেই আদর্শ থেকে পিছু হঠা যাবে না। পাশাপাশি জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাতকে শক্তিশালী করতে হবে। শেখ হাসিনা না থাকলে কারো অস্তিত্ব থাকবেনা। জাতির জনকের সকল নেতাকর্মীকে ইস্পাতের মতো শক্তিশালী হতে হবে।

বঙ্গবন্ধু সারা জীবন মানুষের মুখে হাঁসি ফোটাতে চেয়েছিলেন। ঘরে ঘরে খাদ্য পৌঁছে দিয়েছেন। সকল সম্পদের সুষম বন্টণ নিশ্চিত করেছেন। তাঁর নেতৃত্বে বাংলাদেশ হয়েছে স্বাধীন। কিন্তু ১৫ আগস্ট যে ভাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তাঁর পরিবারের সদস্যদের হত্যা করেছে তা ইতিহাসের জঘন্যতম হত্যাকান্ড। জাতি এই হত্যাকান্ডকে কোন ভাবেই মেনে নিতে পারে না। জাতির জনক সহ তাঁর পরিবারের সদস্যদের হত্যা করলেও তাঁর আদর্শের লাখো মুজিবকে হত্যা করতে পারেনি। বাঙ্গালী জাতির সেই মহামানব আজও সকলের হৃদয়ে বহমান। প্রিয় নেতাকে হারিয়ে জাতি আজ শোকে শোকাহত।

তিনি আরো বলেন, নেতা সেই জন যাঁর পিছনে কর্মীরা থাকে। নিজে নিজেকে নেতা বলে প্রচার করলে নেতা হওয়া যায় না। নেতার অনেক গুণাবলী থাকতে হয়। জাতির জনকের সেই আদর্শকে ধারণ করতে হবে। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। দলকে তৃণমূল পর্যায় থেকে শক্তিশালী করে গড়ে তুলতে হবে। দলের মধ্যে কোন রকম বিভেদ সৃষ্টি করলে তা মেনে নেয়া হবে না।

পদে থেকে কোন লাভ নেই দলের জন্য জন্য কাজ করতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবে রুপ দিয়ে চলেছেন তাঁরই সুযোগ্য কন্যা শেখ হাসিনা। আগামী দিনের যে কোন নির্বাচনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দলীয় প্রার্থীর বিজয় নিশ্চিত করতে হবে। দলের মধ্যে যেন কোন অপশক্তি বিভেদ সৃষ্টি করতে না পারে সে ব্যাপারে সাবাইকে সজাগ থাকতে হবে।

উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শামীম মীরের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা যুবলীগের সভাপতি আবু সালেহ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলী আজম সেন্টু। বিশেষ অতিথি হিসেবে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আ’লীগের সিনিয়ন সহ-সভাপতি মতিউর রহমান টুকু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, সদস্য উপাধ্যক্ষ আব্দুল বারীক, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, জেলা যুবলীগের যুগ্ম সম্পাদক আবুল কাশেম, সাংগঠনিক সম্পাদক মোবারক হোসেন মিলন, দপ্তর সম্পাদক মিজানুর রহমান পল্লব, উপজেলা মহিলা লীগের সভাপতি মরিয়ম বেগম, সাধারণ সম্পাদক কহিনুর বানু প্রমুখ। এ সময় উপজেলা, ইউনিয়ন, পৌরসভা ও ওয়ার্ড যুবলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদ এবং গ্রেনেড হামলায় নিহত সকলের আত্মার শান্তি কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।


শর্টলিংকঃ