Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

বনলতার উদ্বোধনীতে না ডাকায় চটেছে ওয়ার্কার্স পার্টি


নিজস্ব প্রতিবেদক :

রাজশাহী-ঢাকা রুটের বিরতিহীন ট্রেন ‘বনলতা এক্সপ্রেসের উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণ না  করায়  রেলপথ মন্ত্রণালয়ের ওপর চটেছেন ওয়ার্কার্স পার্টির মহানগর শাখার নেতারা। আজ দুপুরে ওয়ার্কার্স পার্টি রাজশাহী মহানগর সম্পাদকমণ্ডলীর এক জরুরী সভায় এ নিয়ে তারা ক্ষোভ প্রকাশ করেছেন।  কেন্দ্রীয় কমিটির সদস্য ও মহানগর সভাপতি লিয়াকত আলী লিকুর সভাপতিত্বে  দলের কার্যালয়ে  এ সভা  হয়েছে।

পার্টির পক্ষ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ সকাল ১০টার সময় রাজশাহী থেকে ঢাকা বিরতিহীন ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’ শুভ উদ্বোধন  করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি রাজশাহীবাসী ও ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে কৃতজ্ঞতা ও অভিনন্দন জানানো হয়েছে। কিন্তু এই ট্রেনটির উদ্বোধনকে কেন্দ্র করে রেল মন্ত্রাণলয়ের অব্যবস্থাপনার তীব্র সমালোচনা করে নেতৃবৃন্দ বলেন, রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেনের উদ্বোধনের বিষয়টি রাজশাহীবাসীর দীর্ঘদিনের দাবি।

ওই প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয়,  কিন্তু অনুষ্ঠানটি সার্বজনীন না করে আয়োজক রেল মন্ত্রণালয় অযোগ্যতার পরিচয় দিয়েছে। উদ্বোধন অনুষ্ঠানে রাজশাহীর অনেক প্রগতিশীল ব্যক্তিবর্গ, ওয়ার্কার্স পার্টি ও ১৪ দলের অনেক রাজনৈতিক দলকে আমন্ত্রণ দেওয়া হয়নি।

এছাড়াও রাজশাহী সদর আসনের  সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাকেও আমন্ত্রণ জানানো হয়নি। এমন কি অনুষ্ঠানে উপস্থিত হয়ে অনেক নেতৃবৃন্দ চেয়ার না থাকায় ক্ষোভ প্রকাশ করে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন। রেল মন্ত্রণালয়ের এই ধরণের বিভক্তির পদক্ষেপ অনাকাঙ্ক্ষিত।

সভায় রেল মন্ত্রণালয়ে এই ধরণের সংকীর্ণ কর্মকাণ্ডে ক্ষোভ প্রকাশসহ বিষয়টি তদন্ত কমিটি গঠন করে দোষী ব্যাক্তিদের বিচারের দাবি করা হয়।

সভায় বক্তব্য রাখেন মহানগর সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, সম্পাদকমণ্ডলীর সদস্য অ্যাড. এন্তাজুল হক বাবু, সম্পাদকমণ্ডলীর সদস্য অ্যাড. আবু সাঈদ, আব্দুর রাজ্জাক, অ্যাড. ফেরদৌস জামিল টুটুল, আবুল কালাম আজাদ।


Exit mobile version