বন্যার্তদের নৌকা দিলেন উপজেলা চেয়ারম্যান


ইউএনভি ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ঢাকার ধামরাইয়ে একশ বন্যার্ত পরিবারের মাঝে নৌকা বিতরণ করেছেন উপজেলা চেয়ারম্যান মোহাদ্দেস হোসেন। প্রথম পর্যায়ে শনিবার বিকেলে ধামরাই উপজেলার যাদবপুর ও কুল্লা ইউনিয়নে পানিবন্দি দশটি পরিবারের মাঝে একটি করে নৌকা উপহার দেন তিনি। পর্যায়ক্রমে উপজেলার ১৬টি ইউনিয়নের ৪৩৮টি গ্রামে বন্যার্তদের মাঝে নৌকা বিতরণ করা হবে।

যাদবপুর ইউনিয়নে ছয় সদস্যকে নিয়ে পানিবন্দি আব্দুল গফুর নৌকা পেয়ে প্রধানমন্ত্রী ও উপজেলা পরিষদ চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।তিনি জানান, মহামারি করোনা সংক্রমণের মাঝেই বন্যার পানিতে এলাকার রাস্তা-ঘাট ও কৃষিজমি তলিয়ে যাওয়ায় চরম দুর্ভোগে রয়েছেন তারা। রাস্তা ডুবে যাওয়ায় বাজার-ঘাট ও স্বাভাবিক চলাফেরা গত সাত দিন ধরেই বন্ধ রয়েছে।

এতে করে এলাকার শিশু ও তার মতো বৃদ্ধরা বেশি ভোগান্তি পোহাচ্ছেন। তবে উপজেলা চেয়ারম্যান তাকে নৌকা উপহার দেয়ায় তার পরিবারের চলাচলের কষ্ট লাঘব হয়ে যাবে।ধামরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাদ্দেস হোসেন জানান, বন্যার পানি তার উপজেলায় প্রবেশের পর থেকেই গত পাঁচ দিন ধরে প্রধানমন্ত্রীর নির্দেশে পানিবন্দি প্রতিটি ঘরে নিজে গিয়ে ত্রাণ পৌঁছে দিচ্ছেন তিনি।

তবে বিভিন্ন এলাকার রাস্তা-ঘাট পানিতে তলিয়ে যাওয়ায় মানুষের চলাচলের ভোগান্তির বিষয়টি তার নজরে আসে। পরে আজ ব্যক্তিগত উদ্যোগে যাদবপুর ও কুল্লা ইউনিয়নে পানিবন্দি দশটি পরিবারের মাঝে নৌকা উপহার দেন তিনি। পর্যায়ক্রমে পানিবন্দি সবগুলো এলাকায় তিনি একশ নৌকা পৌঁছে দেবেন বলেও প্রতিশ্রুতি দেন।


শর্টলিংকঃ