Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

বর্ণাঢ্য আয়োজনে রাবিতে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন


নিজস্ব প্রতিবেদক :

রাজশাহী বিশ্ববিদালয়ে (রাবি) বর্ণাঢ্য আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশুদিবস উদযাপন করা হয়েছে। শনিবার সকাল থেকে দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন।

রাবিতে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন করা হয়

‘বঙ্গবন্ধুর জন্মদিনে বাঙালির প্রত্যয়-সোনার বাংলা গড়বে শিশু, বিশ্ব করবে জয়’ শীর্ষক প্রতিপাদ্য নিয়ে সকাল ৭টা ৪৫ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে অবস্থিত প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহানের নেতৃত্বে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিরেন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক একেএম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারী, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমা প্রমূখ।

এরপর শেখ মুজিবুর রহমান হল ও রাবি বঙ্গবন্ধু পরিষদসহ বিভিন্ন হল, বিভাগ, ইনস্টিটিউট এবং পেশাজীবী ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে।

সকাল ৮টায় রাবি স্কুল ও শেখ রাসেল মডেল স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা ‘সাবাস বাংলাদেশ’ চত্বর থেকে র‌্যালি বের করে। বেলুন-ফেস্টুন উড়িয়ে এই শোভাযাত্রার উদ্বোধন করেন উপাচার্য।

এরপর শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে এক অনাড়ম্বর আয়োজনে উপাচার্য ও উপ-উপাচার্যদ্বয় বঙ্গবন্ধুর শততম জন্মদিন উপলক্ষ্যে কেক কাটেন।

সকাল ৮টা ৪৫ মিনিটে শেখ রাসেল মডেল স্কুল প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় শিশু সমাবেশ, বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

সকাল ৯টায় রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় স্কুলের শিশু সমাবেশ, বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাংকন প্রতিযোগিতা ও শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’র নির্বাচিত অংশ থেকে কুইজ প্রতিযোগিতা।

এসব অনুষ্ঠানে উপ-উপাচার্যদ্বয়, কোষাধ্যক্ষ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, ছাত্র-উপদেষ্টা, প্রক্টর, শেখ রাসেল মডেল স্কুলের অধ্যক্ষ মোমেনা জীনাত, রাবি স্কুলের অধ্যক্ষ মো. শফিউল আলম, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মো. আবুল হাসান চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া বাদ জোহার বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ মাহফিল ও দোয়া এবং সন্ধ্যায় শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।


Exit mobile version