সাংবাদিক হয়রানির প্রতিবাদ : ইবিতে মানববন্ধন


ইবি প্রতিনিধি:

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ে কর্মরত দৈনিক ডেইলি সান পত্রিকার প্রতিনিধি ফাতিমা তুজ জিনিয়াকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার ও হয়রানির ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়য়ে (ইবি) কর্মরত সাংবাদিকরা।

 

ইসলামী বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের মানববন্ধন

বাংলাদেশ ক্যাম্পাস জার্নালিস্ট’স ফেডারেশনের আহবানে সাড়া দিয়ে বৃহস্পতিবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনে তারা এ কর্মসূচী পালন করেন । কর্মসূচীতে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব ও ইসলামী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ইবিসাস) সদস্যরাসহ প্রগতিশীল ছাত্রসংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহন করে।

এসময় সমাবেশে বক্তব্য রাখেন, ইবি প্রেস ক্লাবের সভাপতি ফেরদাউসুর রহমান সোহাগ, সহ-সভাপতি আসিফ খান, সাধারণ সম্পাদক শাহাদাত তিমির, ইবিসাসের সভাপতি ইমরান শুভ্র, সহ-সভাতি মাহফুজ মিশু, সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর জীবন, শাখা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক জি কে সাদিক প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয় হচ্ছে একটি স্বাধীন জায়গা। যেখানে যেকোনো শিক্ষার্থীর স্বাধীন মত প্রকাশের সুযোগ থাকে। সেখানে সাংবাদিকদেরকে স্বাধীনভাবে কাজ করতে বাধা দেওয়া মেনে নেওয়া যায়না। নেতৃবৃন্দ বশেমুরবিপ্রবি’র সাংবাদিক জিনিয়াকে সাময়িক বহিষ্কার ও শামস জেবিনের উপর হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ ঘটনার সাথে জড়িতদের শাস্তির দাবি করেন। সেইসাথে দেশের সকল বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকদের স্বাধীনভাবে কাজ করার পরিবেশ নিশ্চিত করার দাবি জানান।


শর্টলিংকঃ