Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

বাংলাদেশের অস্তিত্ব আর বঙ্গবন্ধু একসূত্রে গাঁথা: শেখ পরশ


ইউএনভি ডেস্ক:

বাংলাদেশের অস্তিত্ব আর বঙ্গবন্ধুর জীবন এক সূত্রে গাঁথা বলে উল্লেখ করেছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।তিনি বলেন, বঙ্গবন্ধু ছিলেন স্বপ্নচারী ও সম্মোহনী নেতা। সম্মোহনী নেতার সবচেয়ে বড় গুণ হচ্ছে, তিনি যা বলেন তা জনগণের মনে গেঁথে যায়।

তারা উৎসাহিত হয়, প্রেরণায় উদ্দীপ্ত হয়ে ওঠে।মঙ্গলবার সকালে সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজ মাঠে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন যুবলীগ চেয়ারম্যান।

তিনি বলেন, আমি বিশ্বাস করি, বাংলাদেশের অস্তিত্ব আর জাতির পিতা বঙ্গবন্ধুর জীবন এক সূত্রে গাঁথা। বাংলাদেশকে ঘিরে বঙ্গবন্ধুর স্বপ্নের দুটি ধাপ ছিল, প্রথমটি এই অঞ্চলের (পূর্ব বাংলা) জনগোষ্ঠীর জন্য স্বাধীন সার্বভৌম রাষ্ট্র প্রতিষ্ঠা করা। আর দ্বিতীয় ধাপ ছিল, বাংলাদেশের রূপকল্প। তিনি কেবল একটি স্বাধীন রাষ্ট্রের স্বপ্ন দেখেননি, স্বাধীন রাষ্ট্রের অধিকার প্রতিষ্ঠার জন্য আন্দোলন করেননি, স্বাধীন রাষ্ট্রটি কেমন হবে তার একটি রূপকল্প তৈরি করেছিলেন।

যুবলীগ চেয়ারম্যান আরও বলেন, ৭৫’ এর পর বাংলাদেশ যে ধারায় চলতে শুরু করেছিল, তাতে এই রাষ্ট্রটি এতদিন থাকতো না। থাকলেও ব্যর্থ রাষ্ট্র পাকিস্তান কিংবা আফগানিস্তানের মতো পরিস্থিতি হতো। কিন্তু সেটা হয়নি। বরং বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে। আর বাংলাদেশ ঘুরে দাঁড়ানোর কারিগর হলেন শেখ হাসিনা। তার উন্নয়ন কৌশল হলো বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন। বঙ্গবন্ধু যেমন বাংলাদেশ চেয়েছিলেন, বাংলাদেশকে সেরকম আধুনিক উন্নত এবং স্বনির্ভর করাই শেখ হাসিনার প্রধান লক্ষ্য।

প্রধান অতিথির বক্তব্যে মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমি বলেন, আজকে যুবলীগের মানবিক উদ্যোগ এ কথাই মনে করিয়ে দেয় যে, জাতির পিতার আওয়ামী লীগ এবং অঙ্গ সহযোগী সংগঠন, তারা সবাই এ বাংলার গরিব-দুঃখী মানুষের পাশে। তারা যে কোনো দুর্যোগ-দুঃসময়ে মানুষের পাশে এসে কাজ করে যাচ্ছে।


Exit mobile version