বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের টেস্ট স্কোয়াডে বিলাল-ফাহিম


ইউএনভি ডেস্ক:

টি-টোয়েন্টি সিরিজ জিতে র‌্যাংকিংয়ে প্রথম স্থানটি ধরে রেখেছে পাকিস্তান।এবার টেস্ট সিরিজ জেতার লক্ষ্যে নিজেদের শানিয়ে নিচ্ছে আজহার আলীর দল।৭ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে শুরু হতে যাচ্ছে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের টেস্ট সিরিজের ।

বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের টেস্ট স্কোয়াডে বিলাল-ফাহিম

ইতিমধ্যে ১৬ সদস্যের স্কোয়াড দিয়ে দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।শ্রীলঙ্কার বিপক্ষে খেলা সবশেষ টেস্টের স্কোয়াডের প্রায় সব খেলোয়াড়ই রয়েছে সেখানে।তবে দুটি পরিবর্তন এসেছে। স্কোয়াডে যোগ হয়েছেন অফ স্পিনার বিলাল আসিফ ও অলরাউন্ডার ফাহিম আশরাফ।

দুই বছর পর জাতীয় দলে সুযোগ পেয়েছেন অফ স্পিনার বিলাল। ২০১৮ সালের ডিসেম্বরে শেষ টেস্ট খেলেছিলেন তিনি।বাংলাদেশ দলের টপ অর্ডারে বাঁহাতি ব্যাটসম্যান বেশি থাকায় ৫ টেস্ট খেলা ৩৪ বছর বয়সী স্পিনারকে নেয়া হয়েছে বলে জানিয়েছেন পাক কোচ ও নির্বাচক মিসবাহ-উল-হক।

এদিকে গত বছরের জানুয়ারিতে শেষ টেস্ট খেলেছেন অলরাউন্ডার ফাহিম আশরাফ।এ দুজনের সংযুক্তিতে দল থেকে বাদ পড়েছেন বাঁহাতি স্পিনার কাশিফ ভাট্টি ও বাঁহাতি পেসার উসমান শিনওয়ারি।তাদের বাদ পড়া প্রসঙ্গে প্রধান নির্বাচক ও প্রধান কোচ মিসবাহ বলেছেন, ‘বাংলাদেশের বিপক্ষে টেস্টের ক্ষেত্রে আমরা সেরাদের দিকেই নজর দিয়েছি। কন্ডিশন ও বাংলাদেশ দলের ব্যাটসম্যানদের সক্ষমতা ও দুর্বলতার বিষয়টি বিবেচনা করে এ দুজনকে বাদ দেয়া হয়েছে।’

প্রসঙ্গত পাকিস্তানের মাটিতে নিরাপত্তার কারণে দুই ধাপে গিয়ে খেলবে দুটি টেস্ট খেলব বাংলাদেশ। প্রথমটি ৭ থেকে ১১ ফেব্রুয়ারি হবে রাওয়ালপিন্ডিতে।বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে পাকিস্তানের স্কোয়াডআজহার আলী (অধিনায়ক), আবিদ আলী, ইমাম-উল-হক, শান মাসুদ, বাবর আজম, আসাদ শফিক, হারিস সোহেল, ফাওয়াদ আলম, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ইয়াসির শাহ, ইমরান খান, মোহাম্মদ আব্বাস, শাহীন আফ্রিদি, বিলাল আসিফ, নাসিম শাহ, ফাহিম আশরাফ।


শর্টলিংকঃ