Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

‘বাংলাদেশের সাথে মার্কিন কুটনৈতিক সম্পর্কের আরও উন্নয়ন ঘটবে’


নিজস্ব প্রতিবেদক:

রোহিঙ্গা প্রত্যাবাসন বিষয়ে আশা প্রকাশ করে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, সম্প্রতি মিয়ানমারের নির্বাচনের পর সূচী সরকারের হাতে যথেষ্ট সময় আছে, তাদের দেশের নাগরিকদের বাংলাদেশ থেকে ফেরৎ নিয়ে বদনাম ঘোচানোর। আজ বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এক সংক্ষিপ্ত সফরে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এছাড়াও সম্প্রতি শেষ হওয়া মার্কিন নির্বাচনে নতুন প্রেসিডেন্ট জো বাইডেনের সরকার গঠন নিয়ে মন্ত্রী আশা প্রকাশ করে বলেন, কোন যুদ্ধাংদেহী ভাব প্রেসিডেন্ট জো বাইডেন সরকারের থাকবেনা, ফলে বাংলাদেশের সাথে কুটনৈতীক সম্পর্কের আরও উন্নয়ন ঘটবে। বিশেষ করে বানিজ্য, জলবায়ূ পরিবর্তন ও অভিবাসী বিষয়ে নতুন সরকার আরও সোচ্চার হবেন। বাইডেন সরকার মানবাধিকার বিষয়ে যথেষ্ট সোচ্চার, মিয়ানমারে যে মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে, সে বিষয়েও হয়তো বাইডেন সরকার সোচ্চার হবেন।

এদিকে গত বৃহস্পতিবারে রাজধানীতে কয়েকটি বাসে আগুনের বিষয়ে তিনি বলেন, কেউ যদি রাজনীতির কারনে এগুলো করে থাকেন তাহলে তারা ভুল পথে চলছেন। যারা জড়িত তাদের বিচার হবে।

পরিদর্শন শেষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত ’বঙ্গবন্ধুর পররাষ্ট্রনীতি’ অনুষ্ঠানে তিনি বক্তব্য রাখেন।


Exit mobile version