Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

‘বাংলাবান্ধা এক্সপ্রেস’ এর উদ্বোধন করলেন রেলমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী ও পঞ্চগড়ের মধ্যে নতুন ট্রেন চলাচলের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) পঞ্চগড়ে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন থেকে বেলা বারোটার দিকে আন্তঃনগর ‘বাংলাবান্ধা’ এক্সপ্রেস ট্রেনটির যাত্রা উদ্বোধন করেছেন রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

ট্রেনটি নিয়মিতি রাজশাহী থেকে ছাড়বে রাত ৯টা ১৫ মিনিটে। বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে পৌঁছাবে ভোর ৫টা ১০ মিনিটে। আবার বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন থেকে ছাড়বে সকাল সাড়ে ৮ টায় এবং রাজশাহী পৌঁছাবে বিকাল সাড়ে ৫টায়।

‘বাংলাবান্ধা’ এক্সপ্রেস ট্রেনের উভয়পথে বিরতি স্টেশনগুলো হচ্ছে- আব্দুলপুর, নাটোর, মাধনগর, আহসানগঞ্জ, সান্তাহার, আক্কেলপুর, জয়পুরহাট, পাঁচবিবি, বিরামপুর, ফুলবাড়ী, পার্বতীপুর, চিরিরবন্দর, দিনাজপুর, সেতাবগঞ্জ, পীরগঞ্জ, শিবগঞ্জ, ঠাকুরগাঁওরোড, রুহিয়া, কিসমত।

ট্রেনটির আসন দিনে ৫০৮টি এবং রাতে ৪৯৬টি। রাজশাহী-বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম পর্যন্ত উভয় দিকে ভাড়া সুলভ শ্রেণি ১৭০, শোভন শ্রেণি ২৮০, শোভন চেয়ার ৩৩৫, ফার্স্ট ক্লাস ৪৪৫, ফার্স্ট ক্লাস বার্থ ৬৬৫, স্নি গ্ধা ৫৫৫ (ভ্যাট ব্যাতিত), এসি সিট ৬৬৫ (ভ্যাট ব্যাতিত), এসি বার্থ ৯৯৫ টাকা (ভ্যাট+ বেডিং চার্জ ব্যাতিত)।

‘বাংলাবান্ধা’ এক্সপ্রেস ট্রেনের রাজশাহী থেকে সাপ্তাহিক বন্ধ শুক্রবার এবং বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশন থেকে সাপ্তাহিক বন্ধ শনিবার।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রণালয় সচিব সেলিম রেজা, পঞ্চগড় – ১ আসনের সংসদ সদস্য মাজহারুল হক প্রধান, পঞ্চগড়ের জেলা প্রশাসক ডা. সাবিনা ইয়াসমিন সহ আরো অনেকে।


Exit mobile version