Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

বাগমারায় স্ত্রীকে হত্যা : স্বামীর ১০ বছরের কারাদণ্ড


নিজস্ব প্রতিবেদক: 

রাজশাহীর বাগমারায় স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা করায় স্বামী সোহাগকে শিশু আইনে ১০ বছরের কারাদন্ড প্রদান করেছে রাজশাহী নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক।

আজ বুধবার দুপুর দুইটার দিকে এই রায় দেন রাজশাহী নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো.হাসানুজ্জামান।

বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিশেষ পিপি নাসরিন আক্তার মিতা। তিনি বলেন,যৌতুকের দাবিতে সোহাগ আলী আর স্ত্রীকে হত্যা করে ২০২১ সালে। ওই সময় তার বয়স ছিল ১৭ বছর।এই মামলার সকল সাক্ষ্যপ্রমাণ শেষে প্রথম আসামী সোহাগ আলীকে শিশু আইনে ১০ বছরের কারাদণ্ড প্রদান করেছেন বিজ্ঞ আদালত।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১১ সালের ৪ এপ্রিল আসামি সোহাগ হোসেন দুই লাখ টাকা যৌতুক দাবি করেন। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে তর্কাতর্কি হয়। একপর্যায়ে স্ত্রী সাবিনাকে গলা টিপে হত্যা করেন সোহাগ। এ ঘটনায় নিহতের মা সামেনা বিবি একটি মামলা করেন। সে মামলায় আজ রায় ঘোষণা করেন আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী নাসরিন আখতার মিতা বলেন, আসামি সোহাগের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে ১০ বছর কারাদণ্ড দেওয়া হয়েছে। যেহেতু ঘটনার সময় আসামির বয়স ১৬ বছর ছিল তাই তাকে সংশোধনাগারে রাখা হয়েছিল। বর্তমানে তিনি পূর্ণবয়স্ক হওয়ায় তাকে রাজশাহী জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

অন্যদিকে অভিযোগ প্রমাণিত না হওয়ায় অন্য তিন আসামী সোহাগ আলীর মামা,নানা ও মাকে খালাশ দিয়েছে আদালত।


Exit mobile version