Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

বাগমারার এমপি এনামুল তৃতীয়বার সংসদের প্যানেল স্পিকার নির্বাচিত


 নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী-৪ বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক একাদশ জাতীয় সংসদের চতুর্থ অধিবেশনের সংসদ কার্যপরিচালনা কমিটির প্যানেল স্পিকার নির্বাচিত হয়েছেন। রোববার ৮ সেপ্টেম্বর, বিকেল ৫ টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এই অধিবেশন শুরু হয়। আজ বিকেলে জাতীয় সংসদের প্রথম কার্য উপদেষ্টার বৈঠকে এ সিদ্ধান্ত গৃহীত হয়।

অধিবেশনের শুরুর আগে সংসদের নিয়ম অনুযায়ী সংসদের কার্য পরিচালনা জন্য কমিটি গঠন করা হয়। এই কমিটির সভাপতি মন্ডলীর প্যানেল স্পিকার হিসেবে রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হককে নির্বাচিত করা হয়। এই অধিবেশন চলাকালীন সময়ে এমপি এনামুল হক প্যানেল স্পিকার হিসেবে দায়িত্ব পালন করবেন।

তিনবারের নির্বাচিত এমপি ইঞ্জিনিয়ার এনামুল হক এর আগে দ্বাদশ সংসদের দ্বাদশ ও ১৪তম অধিবেশনে সংসদ পরিচালনা কমিটির সদস্য নির্বাচিত হয়েছিলেন। ইতিপূর্বে সংসদীয় কমিটির বিভিন্ন পদে থেকে দায়িত্ব পালন করেন তিনি। এর জন্য এমপি এনামুল রোববার এলাকাবাসীর কাছে মুঠোফোনে খুদে বার্তা (এসএমএস) পাঠিয়ে তাদের কাছ থেকে দোয়া চেয়েছেন। সফলভাবে যাতে এই দায়িত্ব পালন করতে পারেন এজন্য তিনি জাতীয় সংসদের সদস্যদের কাছেও সহযোগিতা কামনা করেছেন।

এমপির এই মর্যাদা লাভ করায় তাঁর নির্বাচনী এলাকার লোকজনও খুশি। তারা মুঠোফোন বা খুদে বার্তা পাঠিয়ে সাংসদকেও অভিনন্দন জানিয়েছেন। তাঁর এই সম্মান প্রাপ্তিতে অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমেও অভিভন্দন জানিয়েছেন।

বাগমারা উপজেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুব লীগ, মহিলা আওয়ামী লীগ, কৃষকলীগ, হিন্দুবৌদ্ধ খ্রীস্ট্রান ঐক্যপরিষদ, পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দেও অভিভন্দন জানান। অপরদিকে মচমইল ডিগ্রী কলেজের অধ্যক্ষ প্রতিক দাস রানা ও নরদাশ ডিগ্রী কলেজের অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল এক বার্তায় সাংসদের এই সম্মান অর্জন ও গুরুত্বপূর্ন দায়িত্ব পাওয়ায় অভিনন্দন জানিয়েছেন।


Exit mobile version