Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

বাগমারায় করোনা মোকাবিলায় কাজ করছে সাংসদ এনামুলের কন্ট্রোল রুম


শামীম রেজা, বাগমারা: 

দেশে জুড়ে করোনা ভাইরাস মোকাবেলায় উঠে পড়ে লেগেছে সরকার সহ সামর্থ্যবানরা। করোনা সংকট মোকাবেলায় দেশ ব্যাপি লোক সমাগমে বিধি-নিষেধ। বন্ধ রাখা হয়েছে হাট-বাজার সহ দোকান-পাট। কর্মহীন হয়ে পড়েছে নিম্ন আয়ের লোকজন। এ কারনে খাদ্য সংকটে পড়তে হয়েছে লোকজনকে।

করোনা সংকটে খাদ্য সমস্যা মোকাবেলায় জনসাধাণের পাশে দাঁড়িয়েছেন রাজশাহীর বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। তিনি নিজ উদ্যোগে চলতি মাসের ৪ তারিখে উপজেলা আ’লীগের দলীয় কার্যালয় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সে করোনা সংকট মোকাবেলায় চালু করেছেন কেন্ট্রাল রুম।

এই কন্ট্রোল রুমে সার্বোক্ষণিক ৪ জন দলীয় নেতৃবৃন্দ দাযিত্ব পালন করে চলেছেন। চালু রাখা হয়েছে হটলাইন নাম্বার। স্বাস্থ্যসেবা সহ খাদ্য সমস্যায় যে কেউ ফোন করে পাচ্ছেন দ্রুত সময়ের মধ্যে কাঙ্খিত সেবা। জনগণের যে কোন সমস্যা মোকাবিলায় সর্বদায় কাজ করে চলেছে এই কন্ট্রোল রুম।

উপজেলার ১৬টি ইউনিয়ন আর ২টি পৌরসভার প্রত্যন্ত এলাকায় গরীব, দুস্থ, অহসায়, ছিন্নমূল, মধ্যবিত্তের পাশাপাশি যে সকল পরিবার খাদ্য সংকটে রয়েছে তাদের বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন কন্ট্রোর রুমের সদস্যরা। শুধু তাই নয় উপজেলা জুড়ে যতগুলো চা বিক্রেতা, ভ্যান চালক সহ ছিন্নমূল পরিবার রয়েছে সর্ব প্রথম তাদের বাড়িতে খাদ্য সহায়তা নিশ্চিত করা হয়েছে।

এছাড়াও যে সকল ব্যক্তি কন্ট্রোল রুমে দায়িত্ব পালনকারীদের মোবাইল ফোনে খাদ্য সহায়তার আবেদন করেন দ্রুত সময়ের মধ্যে মটরসাইকেলের মাধ্যমে তাদের বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে। এরই মধ্যে উপজেলার ১৬টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় পাঁচ হাজারের অধিক বাড়িতে খাদ্য সহায়তা প্রদান নিশ্চিত করেছে কন্ট্রোল রুমের সদস্য।

কন্ট্রোল রুমের দায়িত্বে রয়েছেন উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ এবং শ্রীপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক, সাংসদের প্রেস সচিব প্রভাষক জিল্লুর রহমান।

তারা বলেন, এমপি এনামুল হকের পক্ষ থেকে আমরা খাদ্য সংকটে রয়েছে তাদের বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছি। কেউ যেন খাদ্য সংকটে কষ্ট না পায় সেদিক বিবেচনা করেই যে কোন ভাবে সেই ব্যক্তি বা পরিবারের নিকট খাদ্য সরবরাহ করা হচ্ছে। স্থানীয় ইউনিয়ন এবং পৌর আ’লীগের নেতৃবৃন্দের সহযোগিতায় এই কাজটি করা হচ্ছে।

এ ব্যাপারে বাগমারা আসনের সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হক বলেন, যেহেতু করোনা সংকটে লোকজনের ব্যবসা-বাণিজ্য সহ সকল প্রকার কর্ম বন্ধ রয়েছে সে কারনে খাদ্য সমস্যায় পড়তে হয়েছে তাদেরকে। জনপ্রতিনিধি হয়ে তাদের পাশে দাঁড়ানো আমার কর্তব্য।

কেউ যেন না খেয়ে কষ্ট না পায় সে জন্য কন্ট্রোল রুমের মাধ্যমে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সহায়তা প্রদান করা হচ্ছে। যতদিনে এই সমস্যা থাকবে ততোদিন কন্ট্রোল রুমের মাধ্যমে খাদ্য সহায়তা কার্যক্রম অব্যাহত রাখা হবে। পাশাপাশি তিনি বলেন, করোনা ভাইরাসের হাত থেকে নিজে সহ পরিবারকে রক্ষা করতে চাইলে বাড়িতে অবস্থান করতে হবে। সেই সাথে সরকারের সকল নির্দেশনা মেনে চলার আহ্বান জানান সাংসদ।


Exit mobile version