বাগমারায় কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো সালেহা ইমারত ফাউন্ডেশন


বাগমারা প্রতিনিধি:
রাজশাহীর বাগমারায় কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে সালেহা-ইমারত ফাউন্ডেশন। শনিবার ২০১৯ সালের এসএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫প্রাপ্ত শিক্ষার্থীদের এই সংবর্ধনা দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী শিক্ষা বোর্ড চেয়ারম্যান অধ্যাপক মোকবুল হোসেন বলেন,  দেশের শিক্ষা ব্যবস্থার প্রসারে আ’লীগ সরকার বিনামূল্যে পাঠ্য বই শিক্ষার্থীদের হাতে তুলে দেন বছরের প্রথম তারিখে। এর উদ্দেশ্য যাতে কোন শিক্ষার্থী শিক্ষা গ্রহণ থেকে ঝড়ে না পড়ে।  ব্যক্তিগত স্বার্থ ভুলে ত্যাগের শিক্ষা গ্রহণ করতে হবে। ত্যাগের মহিমায় উজ্জীবিত হয়ে দেশের সেবায় কাজ তরতে হবে সবাইকে।

সভাপতির বক্তব্যে সালেহা ইমারত ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি বলেন, ভাল লেখাপড়া করে দেশ ও দশের কল্যাণে কাজ করা প্রতিটি শিক্ষার্থীর মূখ্য উদ্দেশ্য হওয়া উচিত। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন কোন শিক্ষার্থীকে যেন মাদকে স্পর্শ করতে না পারে। একটি জাতির সুন্দর ভবিষ্যৎ ধ্বংস করতে মাদকই যথেষ্ট। তাই মাদক থেকে নিজে ও অপরকে দূরে রাখতে হবে। লেখাপড়া শিখে পিতা-মাতাকে ভুলে গেলে চলবে না। তাদেরকে ভালো ভাবে দেখাশোনা করা প্রতিটি শিক্ষার্থীর কর্তব্য।

উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের পরিচালানয় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম, জেলা আ’লীগের সহ-সভাপতি বাগমারা উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার, বাগমারা থানার ওসি তদন্ত মিজানুর রহমান, শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন মচমইল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী হাসিবুল হক শান্ত, সৈয়দা ময়েজ উদ্দীন উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী শিমলা আক্তার তৃষ্ণা।

অনুষ্ঠান শেষে উপজেলার ৩টি সেরা শিক্ষা প্রতিষ্ঠান মচমইল বহুমুখী উচ্চ বিদ্যালয়, হাট-গাঙ্গোপাড়া উচ্চ বিদ্যালয় এবং ভবানীগঞ্জ ইসলামীয়া ফাযিল মাদ্রাসার প্রধানের হাতে সম্মাননা ক্রেস্ট ও চেক প্রদান করা হয়।


শর্টলিংকঃ