বাগমারায় বাসের চাপায় যাত্রী নিহত


বাগমারা প্রতিনিধি:
রাজশাহীর বাগমারায় বাসের চাপায় ওই বাসের যাত্রী নিহত হয়েছে। নিহত যাত্রীর নাম দেলোয়ারা বেগম (৩৮)। সে দেউলিয়া মিরপাড়া গ্রামের সৈয়দ এমদাদুল হকের স্ত্রী।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানাগেছে, ভবানীগঞ্জ থেকে রাজশাহী গামী সাব্বির পরিবহনের সিলেট জ ১১-০০৫০ নম্বরের একটি বাস শুক্রবার দুপুর সাড়ে ১২ টার দিকে উপজেলার চিকাবাড়ি বাজারে রাস্তার খাদে পড়ে নিয়ন্ত্রণ হারালে ঘটে মর্মান্তিক দুর্ঘটনা।

বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উল্টে গেলে বাসে থাকা ওই যাত্রী বাস থেকে ছিটকে পড়ে। সঙ্গে সঙ্গে বাসটি ওই যাত্রীকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে মারা যায় দেলোযারা বেগম নামের ওই যাত্রী। তবে সাব্বির পরিবহণের ড্রাইভার সেলিম রেজা পালিয়ে গেছে।

পরে স্থানীয়রা বাগমারা থানায় খবর দিলে পুলিশ গিয়ে দূর্ঘটনা কবলিত বাসটি উদ্ধার করে। পুলিশ সূত্রে জানা গেছে, চিকাবাড়ি বাজারের সামান্য পশ্চিমে পাকা রাস্তাটি অতি বৃষ্টিতে দেবে গেছে। সেখানে বাসের চাকা পড়লে সামনের দিকে না গিয়ে চাকার উপরে থাকা লোহার পাতি ভেঙ্গে যায়।

তৎক্ষনাত ড্রাইভার বাসের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। সে সময় বাসটি রাস্তার পাশে থাকা গাছের সাথে ধাক্কা লেগেই উল্টে যায় পরে স্থানীয়রা এসে বাসটি তুলে ওই যাত্রীকে বাসের নিচ থেকে বের করে। এ ঘটনায় বাসে থাকা প্রায় ১০-১২ জন যাত্রী প্রাণে বেঁচে যায়।

স্থানীয়দের অভিযোগ লক্কর ঝক্কর বাসের কারণে এ ঘটনা ঘটেছে। যদি ভালো মানের নতুন বাস এই রাস্তার চলাচল করতো তাহলে এই জায়গায় লোহার পাতি ভেঙ্গে যাওয়ার কথা না।

এ ব্যাপারে বাগমারা থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান বলেন, বাসের চাপায় নিহতের ঘটনায় কোন অভিযোগ আসে নি। অভিযোগ এলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


শর্টলিংকঃ