বাগমারায় বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মালেক মেহমুদ আর নেই


বাগমারা প্রতিনিধি:

বীর মুক্তিযোদ্ধা, বিশিষ্ট কবি ও সাহিত্যিক, বর্ষিয়ান রাজনীতিবিদ, জেলা আ’লীগের সাবেক সংস্কৃতি বিষয়ক সম্পাদক অধ্যাপক মালেক মেহমুদ ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি….. রাজিউন)। অধ্যাপক মালেক মেহমুদ এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাগমারা আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, উপজেলা আ’লীগে সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক। সেই সাথে মরহুমের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।

অধ্যাপক মালেক মেহমুদ

অধ্যাপক মালেক মেহমুদ দীর্ঘদিন থেকে হৃদরোগের সমস্যায় ভুগছিলেন। দেশে এবং বিদেশে চিকিৎসাও করেছেন তিনি। গত সপ্তাহে আবারও অসুস্থ্য হয়ে পড়লে রাজশাহী মেডিকেলের আইসিইউতে ভর্তি করা হয়।

বৃহস্পতিবার ভোর ৬ টার সময় রাজশাহী মেডিকেলের আইসিইউতে চিকিৎসাধীন হৃদক্রিয়া যন্ত্রের বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৯ বছর বছর। মরহুম অধ্যাপক মালেক মেহমুদ বাগমারা উপজেলার মচমইল গ্রামের মৃত তমির উদ্দীন পন্ডিত এর ছেলে।

বীর মুক্তিযোদ্ধা, বিশিষ্ট কবি ও সাহিত্যিক মালেক মেহমুদ মচমইল ডিগ্রী কলেজে বাংলা বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন। দীর্ঘ দিন তিনি ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আজ বাদ আসর মচমইল বহুমুখী উচ্চ বিদ্যারয় মাঠে মরহুমের জানাযা অনুষ্ঠিত হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে। জানাযা শেষে পারিবারিক গোরস্থানে দাফন সম্পন্ন করা হবে। মৃত্যুকালে স্ত্রী, ১ ছেলে, ১ মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

অধ্যাপক মালেক মেহমুদ এর মৃত্যুতে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন এবং মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।


শর্টলিংকঃ