বাগমারায় বৃদ্ধ দম্পতির ঘরে আগুন দেওয়ার অভিযোগ


নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীর বাগমারার একটি পরিবারের সদস্যদের ঘরে আটকে রেখে আগুনে পুড়িয়ে হত্যাচেষ্টার অভিযোগ পাওয়া গেছে। দুবৃত্তরা গভীর রাতে ঘরের জানালা দিয়ে আগুন ছিটিয়ে দেয়। এতে বৃদ্ধ দম্পতির সম্বল বিছানাপত্র ও হাত পুড়ে গেলেও প্রাণে রক্ষা পেয়েছেন।

উপজেলার বড়বিহানালী হিন্দুপাড়ার পলানাথ সরকার বলেন, গতকাল বুধবার রাতে রাতের খাবার খেয়ে তিনি স্ত্রীসহ ঘরে ঘুমিয়ে পড়েন। মধ্যরাতে দুবৃর্ত্তরা কাপড়ে কেরোসিন তেল ভিজিয়ে তাতে আগুন ধরিয়ে তা ঘরের জানালা দিয়ে ভেতরে মধ্যে ছুড়ে দেয়। এতে বিছানাপত্রে আগুন ধরে যায়। শরীরে আগুনের তাপ লাগলে তিনি বিষয়টি টের পান। এসময় চিৎকার করে ঘরের বাইরে আসার চেষ্টা চালান। তবে বাহির থেকে ছিটকী আটকিয়ে দেওয়াতে ঘরের দরজা খুলতে সমস্যা হয়। পরে ধাক্কা দিয়ে দরজা ভেঙে বাইরে আসেন তাঁরা। পরে পানি দিয়ে ঘরের বিছানাপত্রে জ¦লতে থাকা আগুন নেভান। ততোক্ষণে বিছানাপত্র পুড়ে যায়। আগুন নেভানোর

বৃদ্ধ পলানাথ সরকার বলেন, তাঁদের সম্বল বলতে বিছানাপত্র। সেগুলোই পুড়ে গেছে। তাঁদের হত্যার জন্য হয়ত আগুন ধরিয়ে দেওয়া হয়েছিল। তিনি জানান, কে আগুন দিয়েছে তা দেখতে বা বুঝতে পারেননি। তবে এক সময় নাতনির জন্মদিন পালন করায় তাঁকে একঘরে করে রাখা হয়েছিল। এছাড়া অন্যকারোর সঙ্গে বিরোধ ছিল না। তবে তিনি মামলা বা অভিযোগ করবেন ভগবানের কাছে বিচার চাইবেন বলে জানান।

তাঁর স্ত্রী গীতা কান্না জড়িত কণ্ঠে বলেন, মানুষ এতো খারাপ হতে পারে ভাবা ছিল না। আমাদের পুড়ে মারতে হবে কেন।বড়বিহানালী ইউপি চেয়ারম্যান মাহমুদুর রহমান জানান, পরিবারটিকে হত্যার উদ্দেশ্যে হয়ত এমন করা হয়েছে। এটা অমানবিক কাজ। লোকটির বিছানাপত্র ছাড়া কোনো কিছুই ছিল না। সেটাও পুড়িয়ে ফেলা হয়েছে।

বাগমারা থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান বলেন, তিনি বিষয়টি জানেন না। কেউ এই বিষয়ে অভিযোগ বা মামলা করেনি। জানালে তদন্ত করে ব্যবস’া নেওয়া হবে।


শর্টলিংকঃ