বাগেরহাটে লাখো শিক্ষার্থীর কণ্ঠে বঙ্গবন্ধুর ভাষণ


ইউএনভি ডেস্ক:

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে বাগেরহাটের সকল শিক্ষা প্রতিষ্ঠানে লাখো শিক্ষার্থীদের কণ্ঠে একযোগে বঙ্গবন্ধুর ভাষণ উচ্চারিত হয়েছে।

বাগেরহাটে লাখো শিক্ষার্থীর কণ্ঠে বঙ্গবন্ধুর ভাষণ
বাগেরহাটে লাখো শিক্ষার্থীর কণ্ঠে বঙ্গবন্ধুর ভাষণ

শনিবার বেলা ১১টায় জেলার মাধ্যমিক (মাদরাসা, মাধ্যমিক ও নিম্নমাধ্যমিক বিদ্যালয়, কলেজ) পর্যায়ের পাঁচশ ২৩ শিক্ষা প্রতিষ্ঠান ও এক হাজার ১শ ৬২ প্রাথমিক বিদ্যালয়ের কয়েক লাখ শিক্ষার্থী এই ভাষণ পাঠ করে।

এছাড়া, জেলার সকল মাদরাসায় একযোগে বঙ্গন্ধুর ৭ই মার্চের ভাষণ প্রচার, আলোচনা সভা ও বঙ্গবন্ধুর ওপর নির্মিত ডকুমেন্টরি প্রদর্শণ করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

বাগেররহাট জেলা সরকারি বালিকা বিদ্যালয়ে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ প্রচার, আলোচনা সভা ও বঙ্গবন্ধুর উপর নির্মিত ডকুমেন্টরি প্রদর্শণ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন তিনি। এসময় বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এছাড়া, বাগেরহাট কামিল মাদরাসায় বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ প্রচার, আলোচনা সভা ও বঙ্গবন্ধুর উপর নির্মিত ডকুমেন্টরি প্রদর্শণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক মো. কামরুল ইসলাম।

এসময় অধ্যক্ষ আবুল কালাম শেখ, উপাধ্যক্ষ শেখ আমজাদ হোসেন, শিক্ষক শুকুর আলীসহ স্থানীয় গণ‌্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এদিকে, ৭ই মার্চ উপলক্ষে সকালে বাগেরহাট শহরের রেল রোডস্থ বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।


শর্টলিংকঃ