বাঘায় আন্তর্জাতিক নারী দিবস উদযাপন


বাঘা প্রতিনিধি:

“প্রজন্ম হোক সমতার, সকল নারীর অধিকার’’ পতিপাদ্য বিষয়কে নিয়ে রাজশাহীর বাঘায় আন্তর্জাতিক নারী দিবস উদযাপিত হয়েছে। বৃহস্পতিবার ৮ মার্চ সকাল ১১টায় উপজেলা পরিষদের সামনে মানববন্ধন শেষে আলোচনা অনুষ্ঠিত হয়।

বাঘায় আন্তর্জাতিক নারী দিবস উদযাপন
বাঘায় আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

উপজেলা মহিলা অধিদপ্তরের আয়োজনে নারীর সমঅধিকার ও ক্ষমতা আয়ন, অর্থনৈতিক মুক্তি এবং নারী শিক্ষা’র দাবি নিয়ে মানববন্ধন কর্মসুচি পালিত হয়। এতে অংশ গ্রহন করেন বে-সরকারি সংস্থা ব্রাক, আইজিএ প্রকল্পের নারী প্রশিক্ষণ কর্মী ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ।

আরও পড়ুন: বাংলাদেশে ৩ জনের শরীরে করোনা শনাক্ত : আইইডিসিআর

১৯৭৫ সালের এই দিনে এই দিবসটি আন্তর্জাতিক ভাবে স্বীকৃতি পায়। জাতিসংঘ দিবসটি পালনের জন্য বিভিন্ন রাষ্ট্রকে আহ্বান জানায়। নারীর সম-অধিকার আদায়ের প্রত্যয় পুনর্ব্যক্ত করার অভীপ্সা নিয়ে সেই থেকে গোটা বিশ্বে এই দিবসটি পালিত হচ্ছে বলে অভিমত প্রকাশ করেন বক্তারা।

আয়োজিত মানববন্ধন ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভুমি আলপনা ইয়াসমিন, সাবেক বাঘা উপজেলা নারী ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আ’লীগের সভাপতি ফাতেমা মাসুদ লতা, চাকরাজাপুর ইউনিয়ন চেয়ারম্যান আজিজুল আযম, জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক বিপাশা খাতুন, বাজুবাঘা মহিলা আ’লীগের সভানেত্রী নিলা জামান প্রমুখ।

 


শর্টলিংকঃ