বাঘায় গাছের ডাল কাটা নিয়ে দ্বন্দ্বে যুবককে কুপিয়ে হত্যা


আমানুল হক আমান, বাঘা :

রাজশাহীর বাঘায় মেহগনি ও মাদার গাছের ডাল কাটাকে কেন্দ্র করে হাসুয়া দিয়ে কুপিয়ে হৃদয় আহম্মেদ নামেক এক যুবককে হত্যা করা হয়েছে। এতে আহত হয়েছে ৮ জন। বুধবার দুপুরে উপজেলার পাকুড়িয়া এলাকায় এই ঘটনা ঘটেছে। তবে এই ঘটনায় সাদেক আলীকে পুলিশ আটক করেছে।

নিহত হৃদয়ের মামাতো ভাই হাফিজুর রহমান বলেন, উপজেলার পাকুড়িয়া গ্রামের দিল মোহাম্মদ দুখুর ছেলে হৃদয় আহম্মেদ (২০) নিজ বাড়ির মেহগনি গাছে ডাল কাটছিল। এ সময় বাড়ির পাশের রকসেদ আলীর ছেলে সাদেক আলীর (৫৫) ওই গাছটি তার জমির উপর দাবি করে। এ নিয়ে উভয়ের মধ্যে তর্কবিতর্ক শুরু হয়।

এক পর্যায়ে সাদেক আলী, তার ছেলে সুজন আলী, ফরিদ উদ্দিন, সুরুজ আলী, রকসেদ আলী, শুকুর আলী আফসার আলী হাসুয়া ও লাঠি নিয়ে তাদের উপর হামলা করে। এই হামলায় দিল মোহাম্মদ দুখু, তার স্ত্রী সাহানা বেগম, ছেলে হৃদয় আহম্মেদ, সাব্বির আহম্মেদ, মেয়ে সারমিন খাতুনকে কুপিয়ে জখম করে। তাদের উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রে পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

এরমধ্যে হৃদয়ের অবস্থা গুরুতর হলে তাৎক্ষনিক তাকে ঢাকার একটি হাসাপাতালে স্থানান্তর করে। হৃদয়কে মাইক্রোতে করে ঢাকা রওনা হলে পথে রাত সাড়ে ৮টার দিকে মৃত্যু হয়।  হৃদয়ের মৃত্যুর ঘটনাটি এলাকায় ছড়িয়ে পড়লে পুলিশ রাত সাড়ে ১০টার দিকে সাদেক আলীকে চিকিৎসাধীন অবস্থায় বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্র থেকে আটক করে।

এ বিষয়ে বাঘা থানার ওসি নজরুল ইসলাম বলেন, ঘটনাটি বুধবার রাত ১০টার দিকে জানার পর ঘটনাস্থলে গিয়েছিলাম। লাশ তার বাড়ি থেকে থানায় আনা হয়েছে। বৃহস্পতিবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হবে। এই ঘটনায় মামলার প্রস্তুতি চলছিল।


শর্টলিংকঃ