বাঘায় প্রতীক বরাদ্দ শেষ, ভোট গ্রহণ ১৪ অক্টোবর


আমানুল হক আমান, বাঘা প্রতিনিধি:

রাজশাহী বাঘা উপজেলার ৪ ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোট ২৫০ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে এবং আগামী ১৪ অক্টোবর ভোট গ্রহণ করা হবে বলে জানিয়েছে বাঘা উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটারিং অফিসার মজিবুল আলম।

 

 

সোমবার  উপজেলা নির্বাচন অফিসার ও রিটানিং অফিসার প্রার্থীদের মাঝে এই প্রতীক বরাদ্দ দেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ৪টি ইউনিয়নে প্রতিদ্বন্দ্বী ২০ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে-

বাজুবাঘা ইউনিয়নে: আ.লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী ফজলুর রহমান (নৌকা), বিএনপির মনোনীত প্রার্থী ফিরোজ আহম্মেদ (আনারস)। স্বতন্ত্র প্রার্থী সাইফুল ইসলাম (ঘোড়া), হাসমত আলী জিয়াউর রহমান (টেবিল ফ্যান), সাহার উদ্দিন ঝুন্টু (মোটরসাইকেল), আসলাম মালিথা (টেলিফোন), আসাদুজ্জামান (রজনীগন্ধা), জিয়াউর রহমান (ঢোল), এমএ মানিক (চশমা)।

গড়গড়ি ইউনিয়নে: আ.লীগের মনোনীত চেয়াম্যান প্রার্থী রবিউল ইসলাম রবি (নৌকা), বিএনপির প্রার্থী মাসুদ করিম টিপু (টেবিল ফ্যান)। স্বতন্ত্র প্রার্থী জুলফিকার আলী (ঘোড়া), আবদুল্লা আল মাহমুদ (আনারস), জাহিদুল ইসলাম স্বপন (চশমা), আবুল কালাম আজাদ (মোটরসাইকেল)।

পাকুড়িয়া ইউনিয়নে: আ.লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী মেরাজুল ইসলাম সরকার (নৌকা) ও বিএনপির প্রার্থী ফকরুল হাসান বাবলু (আনারস)।

মনিগ্রাম ইউনিয়নে : আ.লীগের মনোনীত প্রার্থী সাইফুল ইসলাম (নৌকা) ও বিএনপি’র প্রার্থী মুজিবুর রহমান জুয়েল (আনারস)। এ দুই ইউনিয়নে চেয়ারম্যান পদে আ.লীগ ও বিএনপির মনোনীত প্রার্থীদের মধ্যে শুধু প্রতিদ্বন্দ্বীতা হবে। দলীয় ছাড়া অন্য কোন প্রার্থী এ দুই ইউনিয়নে চেয়ারম্যান পদে নেই।

এ নির্বাচনে আ.লীগ কেন্দ্রীয়ভাবে চেয়ারম্যান পদে দলীয়ভাবে নৌকা প্রতীক দিয়ে মনোনীত করে। অপরদিকে বিএনপি স্থানীয়ভাবে প্রার্থীদের মনোনয়ন দিয়েছেন। তবে বিএনপি’র প্রার্থীদের দলীয় প্রতীক দেয়া হয়নি। তারা নির্বাচন অফিসের দেয়া নিজ পছন্দের প্রতীকে নির্বাচন করছেন।

বাঘা উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটারিং অফিসার মজিবুল আলম জানান, বাজুবাঘা, গড়গড়ি, পাকুড়িয়া ও মনিগ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচনের আগামী ১৪ অক্টোবর ভোট গ্রহণ। এ নির্বাচনে চেয়ারম্যান পদে চেয়ারম্যান পদে, সংরক্ষিত আসনে ও সাধারণ সদস্য পদেসহ মোট ২৫০ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

 


শর্টলিংকঃ