Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

বাঘায় ফণী মোকাবেলায় নিয়ন্ত্রণ কক্ষ স্থাপন


বাঘা (রাজশাহী) প্রতিনিধি :

রাজশাহীর বাঘায় ঘূর্ণিঝড় ফণীর পূর্বাভাস, জরুরী তথ্য ও ত্রাণ সহায়তার জন্য প্রস্তুতি সভা ও নিয়ন্ত্রণ কক্ষ স্থাপন করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এ নিয়ন্ত্রণ কক্ষ স্থাপন করা হয়।

এছাড়া ‘উপজেলা প্রশাসন বাঘা, রাজশাহী’র ফেসবুকে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজার স্বাক্ষরিত এ নিয়ন্ত্রণ কক্ষের বিষয়ে তথ্য নিশ্চিত করেন এবং সার্বক্ষণিক সহযোগিতার জন্য ০৭২৩৩-৬৫০০২, ০১৭০৫-৪৩০৫২১, ০১৭১৮-৬৭৭৯৭৩, ০১৭২২-৫৩৮৩২২ সহ চারটি নম্বর দেয়া হয়েছে।

এ বিষয়ে বৃহস্পতিবার বিকেলে উপজেলা প্রশাসনের পক্ষে নির্বাহী কর্মকর্তা শাহিন রেজার সভাপতিত্বে এক জরুরী সভা অনুষ্টিত হয়। সভায় সবাইকে সতর্ক থাকাসহ নিজ নিজ অবস্থান থেকে সাধারণ জনগনের কাছে এ বার্তাটি পৌঁছে দেওয়ার আহ্বান জানান।

বাদ এশা উপজেলার সকল মসজিদে মাইকিং ও শুক্রবার উপজেলাব্যাপী মাংকিং এবং জুম্মার নামাজের পর বিশেষ মোনাজাত ও ক্যাবল নেটোয়ার্ক এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে এ বিষয়ে ব্যাপক প্রচারের সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভায় উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, ইমাম, সাংবাদিক ও স্থানীয় সুধীজনরা উপস্থিত ছিলেন।

বাঘা থানার ওসি মহসীন আলী বলেন, এ ধরনের দুর্যোগের বিষয়ে আগে থেকে আমরা মোকাবেলা করার জন্য প্রস্তুত রয়েছি।এছাড়া সবাইকে সজাগ থাকার জন্য আহ্বান জানান ওসি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বলেন, ইতিমধ্যে বাঘা পদ্মা এলাকায় বিপদ সংকেত দেয়া হয়েছে। জেলেদের এ সময়টুকু পদ্মার মাছ না ধরার নির্দেশ দেয়া হয়েছে। শুধু পদ্মা নদী এলাকাতে না উপজেলার সকল এলাকায় সতর্ক থাকার নির্দেশ দিয়ে জরুরীভাবে কন্ট্রোল রুম (নিয়ন্ত্রণ কক্ষ) স্থাপন করা হয়েছে।


Exit mobile version