Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

বাধা কাটিয়ে পবা উপজেলায় ভোট ১৮ জুন


নিজস্ব প্রতিবেদক :

আইনী জটিলতা কাটিয়ে অবশেষে হতে যাচ্ছে রাজশাহীর পবা উপজেলা পরিষদ নির্বাচন।  রোববার ঘোষিত তফসিল অনুযায়ী পঞ্চম ধাপে আগামী ১৮ জুন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। পবা উপজেলা নির্বাচন কর্মকর্তা মীরদাহ মোসাম্মৎ শাহনাজ বেগম তফসিলের বিষয়টি নিশ্চিত করেছেন।

 

তিনি জানান, তফসিল অনুযায়ি নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারীদের জন্য সংরক্ষিত ভাইস চেয়ারম্যান পদে পনোনয়ন পত্র জমা দেয়ার শেষ দিন ২১ মে। মনোনয়ন পত্র বাছাই হবে ২৩ মে এবং প্রত্যাহারের শেষ দিন ৩০ মে। ভোট গ্রহন করা হবে ১৮ জুন।

সম্প্রতি সীমানা জটিলতার অভিযোগ এনে রিট করে রাজশাহীর পবা উপজেলা পরিষদের নির্বাচনে বিলম্ব করায় রিটকারী পারিলা ইউনিয়নের ডাংগীরপাড়া গ্রামের মৃত ইব্রাহীম হোসেনের ছেলে ফজলুল বারীকে এক লাখ টাকা জরিমানা করে হাইকোর্ট। একইসঙ্গে এই রিটের ওপর জারি করা রুল খারিজ করে দিয়েছে হাইকোর্ট। এ ছাড়া, ওই নির্বাচনের ওপর দেওয়া স্থগিতাদেশও তুলে নিয়েছেন উচ্চ আদালত। বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো.খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

উল্লেখ্য, প্রথম ধাপে গত ১০ মার্চ এখানে ভোটগ্রহণের কথা ছিল। সীমানা জটিলতার অভিযোগে ফজলুল বারী একটি রিট আবেদন করেন উচ্চ আদালতে। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত এক বছরের জন্য পবা উপজেলা পরিষদের নির্বাচন স্থগিতাদেশ দেন। চলতি বছরের ৪ ফেব্রুয়ারি শুনানি হলে নির্বাচন এক বছরের জন্য স্থগিত করা হয়।


Exit mobile version