বান্ধবীকে ধর্ষণের মামলায় রাবি ছাত্রলীগ কর্মী রিমান্ডে


নিজস্ব প্রতিবেদক :

ছাত্রাবাসে বেড়ানোর কথা বলে নিয়ে গিয়ে বান্ধবীকে ধর্ষণের মামলায় রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ কর্মী মাহফুজুর সারদকে রিমান্ডে পাঠিয়েছেন আদালত।  সোমবার রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সেলিম রেজা দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন। মাহফুজুর রহমান সারদ অর্থনীতি বিভাগের ২য় বর্ষের ছাত্র।

বান্ধবীকে ধর্ষণের

 

মতিহার থানার (ওসি) এসএম মাসুদ পারভেজ ইউনির্ভাসাল২৪নিউজ-কে জানান, গত ২৪ জানুয়ারি রাত সাড়ে ৮ টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২য় বর্ষের ছাত্র মাহফুজুর সারদ (২২) তার  বান্ধবী ও রাবি ছাত্রীকে বেড়াতে যাওয়ার কথা বলে কাজলা সাঁকপাড়া এলকায় তার মেসে এনে জোর ধর্ষণ করে। এসময় পূর্বপরিকল্পিতভাবে সে তার বন্ধু ও বরেন্দ্র বিশ্ববিদ্যায়ের আইন বিভাগের ছাত্র প্লাবন সরকার, রাফসান, জয়, জীবন এবং বিশালকে দিয়ে ওই ছাত্রীকে ধর্ষণের ভিডিও মোবাইলে ধারণ করায়।  ধর্ষণের পরে ওই ছাত্রীর কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে তারা। তাদের দাবিকৃত টাকা না দিলে ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেয়ারও হুমকি দেয়। পরে গভীর রাতে ওই ছাত্রীকে ছেড়ে দেয় তারা।

এদিকে,  ধর্ষণের শিকার রাবির ওই ছাত্রীর বাবা ও মাকে সাথে নিয়ে গত ২৭ জানুয়ারি দুপুরে নগরীর মতিহার থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করে। মামলা দায়ের করার পরেই মতিহার থানা পুলিশের একটি টিম অভিযান চালিয়ে মাহফুজুর রহমান সারদ, প্লাবন তালুকদার এবং রাফসানকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারের পরে তাদের কাছে থেকে ধর্ষণের ভিডিওসহ মোবাইল উদ্ধার করা হয়।

এছাড়া, গত শুক্রবার রাতে বান্ধবীকে ধর্ষণের ঘটনার সাথে জড়িত সারদের দুই বন্ধু মতিহার কাজলা এলাকার জীবন (২৫) ও জয় (২২) কে গ্রেপ্তার করা হয়। পরে জীবনের কাছ থেকে ধর্ষণের ভিডিও উদ্ধার করে পুলিশ। জীবন পুলিশের কাছে স্বীকার করেছে, মাহফুজুর সারদের কথামতো তারা ধর্ষণের ভিডিও রেকর্ড করেছিল। এরপরই সারদকে আদালতে হাজির করে তিনদিনের রিমান্ডের আবেদন করেন তদন্ত কর্মকর্তা।  তবে রিমান্ড শুনানি শেষে বিচারক দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন।  এছাড়া বিশাল নামের একজন পলাতক আসামীকেও গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যহত রয়েছে।

তবে মাহফুজুর রহমান শারদ কে নিজেদের কর্মী নয় বলে দাবি করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। এক বিবৃতিতে শারদের শাস্তিও দাবি করেছেন তারা।

আরও পড়তে পারেন আত্রাইয়ে ব্যবসায়ীকে গলাকেটে হত্যা


শর্টলিংকঃ