বার্সেলোনার দায়িত্ব বুঝে নিলেন সেতিয়েনকে


ইউএনভি ডেস্ক:

নানা জল্পনা-কল্পনার পর অবশেষে বার্সেলোনার নতুন কোচের দায়িত্ব নিলেন রিয়াল বেটিসের সাবেক কোচ কিকে সেতিয়েনকে। ২০২২ সালের জুন পর্যন্ত মেসি-সুয়ারেজদের কোচার হিসেবে থাকবেন তিনি। মঙ্গলবার (১৪ জানুয়ারি) আনুষ্ঠানিকভাবে কোচকে পরিচয় করিয়ে দিয়েছে বার্সেলোনা।

বার্সেলোনার দায়িত্ব বুঝে নিলেন সেতিয়েনকে

গত একমাস বার্সেলোনার কোচ নিয়ে সরগরম ছিলও বিশ্ব মিডিয়া। এরনেস্তো ভালভার্দেকে আর বার্সায় রাখা হবে না এটা নিশ্চিত হওয়ার পর কে হচ্ছেন মেসিদের পরবর্তী কোচ তা নিয়ে নানা জল্পনা-কল্পনার তৈরি হয়েছিলও। মাঝে একপ্রকার নিশ্চিতই ছিল জাভিই হচ্ছেন বার্সার কোচ। আলোচনাও এগোচ্ছিলও সে ভাবেই। কিন্তু হঠাৎ করেই কিকে সেতিয়েনকে বার্সার কোচ হিসেবে নিয়োগ দেয়া হলও। গতকাল ১৪ জানুয়ারি সেতিয়েনকে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়।

দায়িত্ব বুঝে পেয়ে সংবাদ সম্মেলনে কথা বলেন কিকে সেতিয়েনকে। তিনি বলেন, ‘প্রায় ৮ মাস যাবৎ বেকার ছিলাম আমি। হঠাৎ করেই বার্সেলোনার মতো বড় ক্লাবের দায়িত্ব পেয়ে আমি রোমাঞ্চিত। আজ আমার জন্য একটি বিশেষ দিন। আমি ক্লাবের কাছে কৃতজ্ঞ। বার্সার কল আমার কাছে বিস্ময় হয়েই এসেছিল। আমার কোন বড় প্রোফাইল নেই, তাই কখনও ভাবিনি বার্সেলোনার মতো দলের কোচ হবো।’

এ সময় তিনি আরও বলেন, ‘আমি বিশ্বাস করি আমি যে পরিকল্পনা পছন্দ করি, সেটা ওদের কাছে নিয়ে যেতে পারব এবং সব কিছুরই উন্নতি করা দরকার। পারস্পরিক শ্রদ্ধা ও নিজেদের অবস্থান থেকে সেরাটা দেয়ার মানসিকতাই দলকে সাফল্য এনে দিতে পারে।’সেতিয়েনকে বলেন, আমি বিদায়ী কোচ ভালভার্দের সঙ্গেও কথা বলেছি। তার কাছ থেকে আমি দল সম্পর্কে ধারণা নিয়েছি। ভালভার্দেকে আমার সব সময় সঠিক ব্যক্তি বলেই মনে হয়েছে।


শর্টলিংকঃ