Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

‘বিএনপি নির্বাচনে জিতলে সুষ্ঠু আর হারলে বলে কারচুপি’: কাদের


ইউএনভি ডেস্ক:

বিএনপি নির্বাচনে জিতলে সুষ্ঠু আর হারলে বলে কারচুপি। একথা বলা তাদের পুরনো অভ্যাস বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘নির্বাচনের আগে বিএনপি দিবাস্বপ্ন দেখে। তারা যেকোনও নির্বাচনের আগে তাদের জনপ্রিয়তা তুঙ্গে বলে প্রচার করে। কিন্তু নির্বাচনে তারা হেরে যায়। এবার সিটি নির্বাচনে তাদের দিবাস্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হবে।’

ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে শনিবার (১৮ জানুয়ারি) সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এসব কথা বলেন। তিনি বলেন, এবার ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের ক্লিন ইমেজের দুই মেয়র প্রার্থীর পক্ষে যেভাবে গণজোয়ার উঠেছে তাতে আশা করছি তারাই জয়ী হবে।

ইভিএম প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপি ইভিএম পদ্ধতি নিয়ে বিষোদগার করছে। অতীতে ইভিএম পদ্ধতিতে সুষ্ঠু নির্বাচন হয়েছে। বিএনপি প্রার্থীরা ইভিএম পদ্ধতির বেশ কয়েকটি নির্বাচনে জয়ীও হয়েছেন।

নির্বাচনের তারিখ পরিবর্তন নিয়ে তিনি বলেন, একই দিনে সিটি নির্বাচন ও সরস্বতি পূজা নিয়ে হিন্দু সম্প্রদায়ের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে। নির্বাচন কমিশন তাদের সঙ্গে কথা বলে গ্রহণযোগ্য একটি তারিখ ঠিক করবে বলে প্রত্যাশা করছি।
আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল মান্নানের মৃত্যুতে তিনি দুঃখ প্রকাশ করেন।

এসময় দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এস এম কামাল হোসেন, সাখাওয়াত হোসেন শফিক, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দি, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, উপ-দফতর সম্পাদক সায়েম খান উপস্থিত ছিলেন। খবর বাসস।


Exit mobile version