বিএসটিআইর অভিযান, মামলা চার প্রতিষ্ঠানের বিরুদ্ধে


ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে ৪টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন। ঢাকা মহানগরীর বাড্ডা ও বনশ্রী এলাকায় এ অভিযান পরিচালিত হয়।

অভিযুক্ত ৪ প্রতিষ্ঠানের মধ্যে বাড্ডা এলাকার মেসার্স ইনোভা ফেব্রিক্স কাপড় পরিমাপে মিটারের পরিবর্তে গজকাঠি ব্যবহার করায় এবং মেসার্স ফিস্ট হাউসের খাবার রং পণ্যের মোড়কে ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় এবং ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকায় প্রতিষ্ঠান দুটির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এ ছাড়া বনশ্রী এলাকার মেসার্স পোস্টি ডেইরি ফার্মের দই পণ্যের মোড়কে পণ্যের নাম, ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখ না করায় এবং মেগা ব্রান্ডের ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

একই এলাকার মেসার্স সালাম ডেইরি ফার্ম এন্ড ফুড প্রোডাক্টসের দই পণ্যের মোড়কে পণ্যের নাম, ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’অনুযায়ী তাদের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়। বিএসটিআইর এ অভিযান সংস্থাটির সহকারী পরিচালক মোঃ. রেজাউল করিমের নেতৃত্বে পরিচালিত হয়।


শর্টলিংকঃ