বিদ্যুৎ না থাকায় গাছতলায় ক্লাসে বসলো শিক্ষার্থীরা


আমানুল হক আমান,  বাঘা :
বিদ্যুৎ  না থাকায় গরমে অতিষ্ঠ হয়ে রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী প্যারাগন কিন্ডার গার্টেনের শিক্ষার্থীদের গাছ তলায় ক্লাস করেছে। রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত বাঘা উপজেলার আড়ানী এলাকায় বিদ্যুৎ না থাকায় এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের গাছ তলায় খোলা আকাশের নিয়ে ক্লাস নিতে দেখা গেছে। তবে স্থানীয় পল্লী বিদ্যুৎ অফিস দাবি করছেন কোন লোডশেডিং নেই। োটাখালী বিদ্যুৎ গ্রিডে মেশিনের যান্ত্রিক ত্রুটির কারণে সকাল থেকে বিদ্যুৎ লাইন বন্ধ ছিল।

এ বিষয়ে আড়ানী প্যারাগন কিন্ডার গার্টেনের অধ্যক্ষ লতিফুন্নাহার বুড়ি বলেন, ছোট ছোট বাচ্চাদের গরমে শ্রেণি কক্ষে বসে ক্লাস নিতে পারছিলাম না। পরে বাইরে গাছের ছায়ায় বেঞ্চ বের করে ক্লাস নেয়া হয়েছে। শুধু আজ না মাঝে মধ্যে বিদ্যুৎ না থাকায় আমরা বাচ্চাদের নিয়ে বেকায়দার পড়ি। তবে মাঝে মধ্যে বিদ্যুৎ না থাকায় গাছ তলায় বেঞ্চ বের করে খোলা আকাশের নিচে ক্লাস নিতে হয়।

আড়ানী সরকারি মনোমোহীনি উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক কামরুল হাসান জুয়েল বলেন, আমাদের প্রতিষ্ঠানে প্রায় সাড়ে ৮ শতাধিক শিক্ষার্থী রয়েছে। বিদ্যুৎ না থাকার কারনে গরমে অতিষ্ঠ হয়ে যায়। ফলে এ সময় শিক্ষার্থীদের ক্লাসে মনোনিবেশ করা কঠিন হয়ে যায়।

আড়ানী পল্লী বিদ্যুৎ অফিসের ইনচার্জ সারওয়ার জাহান বলেন, কটাখালী বিদ্যুৎ গ্রিডে মেশিনের যান্ত্রিক ত্রুটির কারণে সকাল থেকে বিদ্যুৎ লাইন বন্ধ ছিল। তবে দুপুর পর এটা ঠিক হয়ে গেছে।


শর্টলিংকঃ